১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    তিন পরিবর্তন নিয়ে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

    স্পোর্টস ডেস্ক :এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ও গ্রুপ পর্বের শেষ ম্যাচে  টিকে থাকার লড়াইয়ে টস হেরে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাট করবে বাংলাদেশ।

    দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আটটায় শুরু হবে ম্যাচটি। টিকে থাকার মিশনে টাইগার শিবিরে এসেছে ৩ পরিবর্তন। একাদশ থেকে বাদ পড়েছেন সাইফউদ্দিন, এনামুল হক বিজয়, নাঈম শেখ। অপরদিকে এই ৩জনের পরিবর্তে দলে জায়গা হয়েছে সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেনের।

     এই ম্যাচটি দুই দলের জন্যই সমান গুরুত্বপূর্ণ। কেননা শ্রীলঙ্কা ও বাংলাদেশ উভয় দলই নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হেরে একদম খাদের কিনারায় চলে গেছে। গ্রুপ পর্বের শেষ ম্যাচটা তাই দুই দলের কাছেই বাঁচা মরার লড়াই।

    নিজেদের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে শ্রীলঙ্কা হেরেছে ৮ উইকেটে। আর বাংলাদেশের হার ৭ উইকেটে। শেষ ম্যাচে জয় ভিন্ন রাস্তা খোলা নেই তাই দুই দলের সামনে।

     দুই দলের সাম্প্রতিক পরিসংখ্যান এগিয়ে রাখছে বাংলাদেশকে এই ম্যাচে। শ্রীলঙ্কা তাদের সর্বশেষ ১৪ টি-টোয়েন্টি ম্যাচের ১০টিতেই হেরেছে। অপরদিকে বাংলাদেশের অর্জন সর্বশেষ ১৪ টি-টোয়েন্টিতে ২ জয়।

     তবে মুখোমুখি লড়াইয়ে লঙ্কানরা এগিয়ে। বাংলাদেশের বিপক্ষে সবশেষ ১২ টি-টোয়েন্টির ভেতর ৮টিতেই জিতেছে লঙ্কানরা।

     দুবাইয়ের এ ভেন্যুতে একটি মাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল টাইগাররা। ম্যাচে ৮ উইকেটে হারে তারা। এবার হারের স্মৃতি ভুলে জ্বলে ওঠার প্রত্যাশায় মাঠে নামবে বাংলাদেশ।

     বাংলাদেশ একাদশ: সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, শেখ মাহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

     শ্রীলঙ্কা একাদশ: কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, চারিথ আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, দানুশকা গুনাথিলাকা, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, মাহিশ থিকশানা, মাথিসা পাথিরানা, দিলশান মাধুশঙ্কা।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর