১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ঢাকা ও চট্টগ্রামে বাস ও মিনিবাসের সর্বনিম্ন ভাড়া যথাক্রমে ১০ এবং ৮ টাকা;আজ থেকে কার্যকর

    সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ জ্বালানি তেলের দাম কমানোর পর ডিজেলচালিত বাস ও মিনিবাসের ভাড়া পুনঃনির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করেছে ।সরকার সড়ক পরিবহন আইন- ২০১৮ এর ৩৪ (২) ধারায় ক্ষমতাবলে এ প্রজ্ঞাপন জারি করে ।

    বুধবার ৩১ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-সচিব  মনিরুল আলম সই করেন প্রজ্ঞাপনে ।

    প্রজ্ঞাপনে জানানো হয়, আন্তঃজেলা ও দূরপাল্লার রুটে চলাচলকারী বাস ও মিনিবাসের ক্ষেত্রে যাত্রী প্রতি কিলোমিটার ভাড়া ২ টাকা ২০ পয়সার জায়গায় করা হলো ২ টাকা ১৫ পয়সা । ঢাকা ও চট্টগ্রামে চলাচলকারী বাসের ক্ষেত্রে সড়কে যাত্রী প্রতি কিলোমিটার ভাড়া ২ টাকা ৫০ পয়সার জায়গায় ২ টাকা ৪৫ পয়সা করা হলো।

    এছাড়া ঢাকা ও চট্টগ্রামে  চলাচলকারী মিনিবাস এবং ডিটিসিএ এর আওতাধীন জেলার (নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, গাজীপুর, মানিকগঞ্জ ও ঢাকা জেলা) অভ্যন্তরে চলাচলকারী বাস ও মিনিবাস উভয়ক্ষেত্রে যাত্রী প্রতি কিলোমিটার ভাড়া ২ টাকা ৪০ পয়সার জায়গায় করা হলো ২ টাকা ৩৫ পয়সা । ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে চলাচলকারী বাস ও মিনিবাসের ক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া যথাক্রমে নির্ধারিত হলো ১০ টাকা এবং ৮ টাকা ।

    গ্যাসচালিত বাস ও মিনিবাসের ক্ষেত্রে এ ভাড়ার হার প্রযোজ্য হবে না। ডিজেলচালিত বাস ও মিনিবাসের ভাড়া নির্ধারণ সংক্রান্ত ইতঃপূর্বে জারিকৃত সকল প্রজ্ঞাপন/আদেশ দ্বারা রহিত করা হলো। এ ভাড়ার হার প্রতিটি বাস ও মিনিবাসের  আবশ্যিকভাবে টাঙ্গিয়ে রাখতে হবে দৃশ্যমান স্থানে।  ১ সেপ্টেম্বর থেকে জনস্বার্থে জারিকৃত এ ভাড়া কার্যকর হবে।

    মাহফুজা ১/৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর