২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    যশোরের শার্শায় শামসুর রহমানকে বোমা মেরে হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন কারাদণ্ড

    যশোরের শার্শার বেনাপোল ইউনিয়ন পরিষদের সদস্য শামসুর রহমানকে বোমা মেরে হত্যা মামলায় আদালত ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন । তাদেরকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেয়া হয়।
    রোববার ২৮ আগস্ট যশোরের জেলা ও দায়রা জজ মোহাম্মদ শামছুল হক এ রায় ঘোষণা করেন।২৯ বছর পর এ হত্যাকাণ্ডের বিচার শেষে রায় ঘোষণা হলো।

    দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বেনাপোলের গাতিপাড়া গ্রামের ফজলে করিমের ছেলে রাইটার, রবিউল ইসলামের ছেলে মশিয়ার , দৌলতপুর গ্রামের মোন্তাজ আলীর ছেলে আজগর, ভারতের ২৪পরগনার ভরতপুর গ্রামের কারজেল মণ্ডলের ছেলে আব্দুস সাত্তার, জিয়ালা গ্রামের কালিপদ সরকারের ছেলে সাধন, বাগদাহ থানার আমডোব গ্রামের মৃত আনু বিশ্বাসের ছেলে ইয়াকুব ।

    যশোর বিশেষ দায়রা জজ ও স্পেশাল জজ আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট সাজ্জাদ মোস্তফা রাজা এ তথ্য নিশ্চিত করেন।

    ১৯৯৩ সালের ৫ মে সন্ধ্যায় শামসুর রহমান মেম্বার বাড়ির বাংলো ঘরে বসে লোকজনের সঙ্গে কথা বলছিলেন। রাত পৌনে ৮টায় আসামিরা তাকে লক্ষ্য করে পরপর দুটি বোমা নিক্ষেপ করে। বোমা বিস্ফোরণে ঘটনাস্থলে মারা যান তিনি।

    এ ঘটনায় শার্শা থানায় একটি হত্যা মামলা করেন নিহতের ছেলে গিয়াসউদ্দিন বাদী হয়ে । এ মামলার তদন্ত শেষে ১৫ জনকে অভিযুক্ত করে তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মনোয়ার হোসেন ১৯৯৪ সালের ২৮ নভেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন ।

    দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে আসামিদের বিরুদ্ধে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাদের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডের আদেশ দেন।

    বিচারক হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি টিটু মিয়াকে খালাস দেন। সাজাপ্রাপ্ত মধ্যে রাইটার বাদে সব আসামি পলাতক।
    মাহফুজা ২৯

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর