১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ১৪৪ ধারা জারি কক্সবাজারের পেকুয়ায়

    আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচির কারণে ১৪৪ ধারা জারি করেছে কক্সবাজারের পেকুয়ার উপজেলা প্রশাসন।

    রোববার (২৮ আগস্ট, ২০২২) সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত উপজেলার সিকদার পাড়া স্টেডিয়াম থেকে পেকুয়া আলহাজ কবির চৌধুরী বাজার পর্যন্ত সব ধরনের সভা সমাবেশ ও মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়।

    শনিবার (২৭ আগস্ট,২০২২) রাত ১২টার দিকে কক্সবাজারের পেকুয়ায় ১৪৪ ধারা জারি করা হয়। এছাড়া, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও শান্তিপূর্ণ সহ-অবস্থান বজায় রাখতে মাইকিং করা হয়।

    বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ২৮ আগস্ট পেকুয়া উপজেলা বিএনপির উদ্যোগে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে একটি বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। অপরদিকে, একইদিন পেকুয়া চৌমুহনী চত্বরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে একটি শোক সমাবেশের ডাক দেওয়া হয়।

    এর পরিপ্রেক্ষিতে ২৭ আগস্ট রাত সাড়ে ৯টার দিকে মহড়া দিতে পেকুয়া চৌমুহনী এলাকায় আওয়ামী লীগের নেতা-কর্মী ও স্টেডিয়াম এলাকায় বিএনপির নেতা-কর্মীরা অবস্থান নিলে পুলিশ সবাইকে সরিয়ে দেয়।

    পরে রাত ১২টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ ১৪৪ ধারা জারি করে মাইকিং করা হয়।

    এ ব্যাপারে পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূর্বিতা চাকমা বলেন, রোববার দুই দলের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা থাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর