১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে আফগানিস্তানের দাপুটে জয়

    দাপুটে জয় দিয়ে এশিয়াকাপের যাত্রা শুরু করলো আফগানিস্তান। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে আট উইকেটে জয় পেয়েছে মোহাম্মদ নবী বাহিনী। টস হেরে ব্যাট করতে নেমে আফগান বোলারদেরে তোপের মুখে একশ’পাঁচ রানে অল আউট হয় শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে  দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় আফগানিস্তান।

    চার বছর পর  আবারো মাঠে গড়ালো এশিয়া কাপ। নিজেদের শততম টি-টোয়েন্টি ম্যাচে লঙ্কানদের পাত্তাই দিলো না আফগানরা।  জয়ের জন্য ১০৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই উইকেট  হারিয়ে নয় ওভার পাঁচ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌছে যায় মোহাম্মদ নবী বাহিনী। এ জয়ের মধ্যদিয়ে নিজেদের শততম টি-টোয়েন্টি ম্যাচটি রাঙ্গিয়ে নিলেন আফগানরা।

    টস হেরে ব্যাট করতে নেমে আফগানিস্তানের বোলারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। প্রথম ওভারেই ফজল হক ফারুকি শ্রীলঙ্কার কুশাল মেন্ডিস (২) ও চারিথ আসালঙ্কাকে (০) ফেরান। দ্বিতীয় ওভারের শেষ বলে পাথুম নিশানকাকে (৩) ফেরান নাভিন-উল-হক।

    ৫ রানেই ৩ উইকেট হারানো শ্রীলঙ্কাকে এরপর কিছুটা পথ এগিয়ে নেন দানুশকা গুনাথিলাকা ও ভানুকা রাজাপাকসে। তারা দুজন চতুর্থ উইকেটে ৪৪ রান তোলেন।

    দলীয় ৪৯ রানের মাথায় গুনাথিলাকাকে (১৭) ফিরিয়ে এই জুটি ভাঙেন মুজিব উর রহমান। ৬০ রানের মাথায় পঞ্চম উইকেট হারায় লঙ্কানরা। এ সময় মুজিবের দ্বিতীয় শিকারে পরিণত হন আইপিএল মাতানো স্পিন অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা (২)।

    দলীয়৬৪ রানের মাথায় শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকাকে শূন্যরানে ফেরান আফগান অধিনায়ক নবী। আর ৬৯ রানে ভানুকা রাজাপাকসে (৩৮) ও মাহিশ থিকসানা (০) রান আউটে কাটা পড়লে ৬৯ রানেই ৮ উইকেট হারিয়ে বসে লঙ্কানদের। ৭৫ রানের মাথায় নবম উইকেট হারায় শ্রীলঙ্কা। নবীর বলে নাজিবুল্লাহ জাদরানের হাতে ক্যাচ দিয়ে আউট হন মাথিশা পাথিরানা (৫)।

    সেখান থেকে দলীয় সংগ্রহকে ১০৫ রান পর্যন্ত টেনে নেন চামিকা করুণারত্নে ও দিলশান মাদুশঙ্ক। চামিকা ৩৮ বল খেলে ৩ চার ও ১ ছক্কায় ৩১ রান করে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন। তাকে সঙ্গ দেওয়া দিলশান ২ বল খেলে ১ রানে অপরাজিত থাকেন।

    শ্রীলঙ্কার ভানুকা রাজাপাকশে ৩৮, চামিকা ৩১ ও গুনাথিলাকা ১৭ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি।

    বল হাতে আফগানিস্তানের ফজল হক ফারুকি ৩.৪ ওভারে ১ মেডেনসহ ১১ রান নিয়ে ৩টি উেইকেট নেন। মুজিব উর রহমান ২৪ রানে ২টি ও মোহাম্মদ নবী ৪ ওভারে ১৪ রান দিয়ে ২টি উইকেট নেন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর