১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ধর্ম শিক্ষা বাদ দেওয়ার যে তথ্য ছড়ানো হয়েছে তা সঠিক নয় -শিক্ষামন্ত্রী দীপু মনি

    নতুন শিক্ষাক্রমে ধর্ম শিক্ষা বাদ দেওয়ার যে তথ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো হয়েছে  তা সঠিক নয় বলে জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

    শনিবার ২৭ আগষ্ট  জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে ওরিয়ন ট্রেক উইথ নিশাত বিষয়ক সংবাদ সম্মেলন  তিনি এ কথা জানান।

    সমাজিক যোগাযোগ মাধ্যমে একটি বিশেষ মহল সরকারবিরোধী প্রচারণার অংশ হিসেবে অপপ্রচার চালাচ্ছে বলে জানান  শিক্ষামন্ত্রী ।  তারা আর কোনো ইস্যু খুঁজে না পেয়ে নতুন শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি।

    ‘মহলটি গুজব  ছড়াচ্ছে ধর্মশিক্ষা বাদ দিয়ে দেয়া হয়েছে। এটি একেবারেই সত্য নয় এবং  আমরা এরই মধ্যেই নতুন শিক্ষাক্রম নিয়ে যতগুলো অপপ্রচার ছিল তা জনগণের সামনে তুলে ধরেছি। নতুন শিক্ষাক্রমের মাধ্যমে আরও প্রসারিত হবে  শিক্ষার পরিধি।

    তিনি বলেন, নতুন শিক্ষাক্রমের মাধ্যমে জ্ঞান দক্ষতা, মূল্যবোধ প্রসারিত করার জন্য কাজ করছি এবং সেখানে ধর্ম, নৈতিকতা, মুল্যবোধ এগুলো অবিচ্ছেদ অংশ।সুতরাং  ধর্ম শিক্ষা বাদ দেওয়ার প্রশ্নই আসে না।

    এর আগে সংবাদ সম্মেলন থেকে পৃথিবীর অষ্টম উচ্চতম পর্বতশৃঙ্গ ‘মানাসলু’ অভিযানের পতাকা নেন নারী পর্বতারোহী নিশাত মজুমদার ও প্রজ্ঞা পারমিতা রায়।

    মাহফুজা ২৭

     

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর