১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    গুলাম নবি আজাদ কংগ্রেস ছাড়লেন

    গুলাম নবি আজাদ ভারতের রাজনৈতিক দল কংগ্রেস ছাড়লেন । কংগ্রেসের সব পদ থেকে ইস্তফা দিলেন  এ বর্ষীয়ান নেতা। শুক্রবার ২৬ আগস্ট তিনি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে পাঁচ পাতার পদত্যাগপত্র দেন ।

    পদত্যাগপত্রে ক্ষোভ প্রকাশ করে নবি আজাদ লেখেন, একটা প্রহসন গোটা সাংগঠনিক নির্বাচনী প্রক্রিয়াই । গত আট বছরে যিনি নেতৃত্ব দিয়েছিলেন, তিনি একজন অপরিণত ব্যক্তিত্ব। রাহুল বিভিন্ন নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির জন্যও দায়ী।

    দল ছাড়ার বিষয়ে গুলাম নবি আজাদ বলেন, কংগ্রেস দেশের জন্য যা ভালো, তা করতে ব্যর্থ হয়েছে । এর আগে গুলাম নবি জম্মু-কাশ্মীরের প্রচার কমিটি এবং রাজনৈতিক বিষয়ক প্যানেল থেকে ইস্তফা দেন।

    গুলাম নবি আজাদ ১৯৭৩ সালে ভালেসার ব্লক কংগ্রেস কমিটির সচিব হিসেবে তার রাজনীতিতে পথ চলা শুরু হয় । পরবর্তীতে তিনি যুব কংগ্রেসের সভাপতি হন । মহারাষ্ট্রের ওয়াশিম কেন্দ্র থেকে প্রথমবার সংসদীয় নির্বাচন জেতেন ১৯৮০ সালে । কেন্দ্রীয় মন্ত্রিসভার ক্যাবিনেট মন্ত্রী হন, দায়িত্ব পান আইন, বিচার এবং কোম্পানি অ্যাফেয়ার্স সংক্রান্ত মন্ত্রণালয়ের ১৯৮২ সালে । কেন্দ্রীয় মন্ত্রিসভার অংশ হওয়ার পাশাপাশি তিনি জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেন ২০০৫ সালে।

    মাহফুজা ২৬

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর