১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ইউরোপের বর্ষসেরা বেনজেমা ও পুতেল্লাস

    স্পোর্টস ডেস্ক : উয়েফা বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন করিম বেনজেমার। নারী ক্যাটাগরিতে আলেক্সিয়া পুতেল্লাস।

    বেনজেমা চ্যাম্পিয়নস লিগে করেছেন ১৫ গোল। পিএসজি ও চেলসির বিপক্ষে করেছিলেন হ্যাটট্রিক, ম্যানসিটির বিপক্ষে নকআউটে হোম ও অ্যাওয়ে ম্যাচেও করেছেন গুরুত্বপূর্ণ গোল। এছাড়া লা লিগায় ২৭ গোল ও ১২টি অ্যাসিস্ট তার।   এ সাফদল্যর কারণে করিম বেনজেমার সেরা মৌসুম ছিল । লা লিগা ও চ্যাম্পিয়নস লিগে দারুণ অবদান রেখে রিয়াল মাদ্রিদকে শিরোপা জেতান। এমন সাফল্যের স্বীকৃতি যে ঠিকই পাবেন, তা নিয়ে কোনও সন্দেহ থাকার কথা নয়। হলোও তাই। প্রত্যাশিতভাবে উয়েফা বর্ষসেরা খেলোয়াড় হলেন ফরাসি ফরোয়ার্ড। তিনি হারিয়েছেন ক্লাব সতীর্থ থিবো কোর্তোয়া ও ম্যানসিটির কেভিন ডি ব্রুইনাকে। প্রথমবার এই পুরস্কার জিতলেন পাঁচবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী এই তারকা।

    সেই সঙ্গে বর্ষসেরা কোচ হয়েছেন রিয়াল মাদ্রিদের কার্লো আনচেলত্তি। তুরকিয়ের শহর ইস্তাম্বুলে বৃহস্পতিবার ২০২২-২৩ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের ড্র অনুষ্ঠানে ইউরোপ সেরা খেলোয়াড় ও কোচের নাম ঘোষণা করা হয়।

    গত বছর দুই প্রধান টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ। ২৭ গোল করে বেনজেমা জেতেন লা লিগার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি। আর গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগে ১২ ম্যাচ খেলে গোল করেন ১৫টি।

    এছাড়া এবারের বর্ষসেরা কোচ আনচেলত্তির সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় ছিলেন ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ।

    মেয়েদের বর্ষসেরা কোচ হয়েছেন ইংল্যান্ডের সারিনা ভিয়েগম্যান। আর বর্ষসেরা পুরুষ কোচ প্রত্যাশিতভাবে রিয়ালের কার্লো আনচেলত্তি। স্প্যানিশ জায়ান্টদের ১৪তম ও নিজের চতুর্থ চ্যাম্পিয়নস লিগ জেতেন এই ইতালিয়ান কোচ। মেয়েদের বর্ষসেরা ফুটবলার হয়েছেন বার্সার স্প্যানিশ মিডফিল্ডার আলেক্সিয়া পুতেল্লাস।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর