১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি

    সর্বশেষ খবর

    দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে দুদিন ছুটি ; আগামী সপ্তাহ থেকে কার্যকর

    দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে দুদিন ছুটি কার্যকর করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।  বৃহস্পতিবার অর্ধদিবসের শ্রেণি পাঠদান পূর্ণ দিবস চলবে।

    আগামীকাল মঙ্গলবার এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়।

    প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুল সপ্তাহে দুদিন বন্ধ থাকবে এবং  সপ্তাহের শুক্রবার ও শনিবার এ ছুটি কার্যকর হবে। তিনি বলেন, এ বিষয়ে সোমবার মন্ত্রণালয়ে সিদ্ধান্ত নেয়া হয় এবং  এ সিদ্ধান্ত আগামী সপ্তাহ থেকে কার্যকর করা হবে।

    শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের প্রশাসন এবং সংস্থাপন শাখার উপ-সচিব সাইফুর রহমান খান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশে বলা হয় যে,  চলমান পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে শুক্র ও শনিবার।  বিশ্ববিদ্যালয়ে স্ব স্ব কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

    এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদ বিভাগের এক বৈঠক থেকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রস্তাবে অনুমোদন দেয়া হয়। বৈঠকে সপ্তাহে দুদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দেন সরকার প্রধান।

    বর্তমানে দেশের অনেক স্কুল-কলেজে সাপ্তাহিক ছুটি শুক্রবার এবং ছয়দিনই চলে ক্লাস কার্যক্রম। আবার অনেক শিক্ষাপ্রতিষ্ঠান শুক্র ও শনিবার ছুটি থাকে ।

    গেল  ফেব্রুয়ারিতে শিক্ষামন্ত্রী জানান , ২০২৩ থেকে প্রাথমিক থেকে শুরু করে সব পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক দুদিন ছুটি ঘোষণা করা হবে। তবে চলমান বিদ্যুৎ সংকটে শিক্ষাপ্রতিষ্ঠানেও আগেভাগেই দুদিন সাপ্তাহিক ছুটির ঘোষণা এলো।

    মাহফুজা ২২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর