২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী বুধবার থেকে অফিস সময় সকাল ৮টা থেকে বিকেল ৩টা

    আগামী বুধবার থেকে অফিস সময়  সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে বলে জানান  মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। সোমবার ২২ আগস্ট দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। বুধবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে।

    প্রধানমন্ত্রীর  সভাপতিত্বে এর আগে সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক হয়।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বৈঠকে যোগ দেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে ।

    সংবাদ সম্মেলনে সচিব বলেন, জ্বালানি সাশ্রয়ে আগামী ২৪ আগস্ট থেকে সব সরকারি, স্বায়ত্তশাসিত এবং সরকারি অধীনস্ত অফিস সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত চলবে। ব‌্যাংক খোলা থাকবে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে সপ্তাহে ২ দিন । তবে কোন দুই দিন বন্ধ থাকবে তা শিক্ষামন্ত্রী পরে ঘোষণা করবেন ।সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, বেসরকারি অফিসের বিষয়ে কোনো নির্দেশনা নেই এবং  এ বিষয়ে কোনো আলোচনা হয়নি।

    মন্ত্রিপরিষদ সচিব বলেন, নির্দেশনা  দেয়া হয়েছে, সব সরকারি অফিসে কোথাও কোনো পর্দা টাঙানো থাকবে না।  এয়ারকুলারও যথাসম্ভব কম ব্যবহার করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

    সচিব জানান, আমনের সেচের সুবিধার জন্য আগামী ১৫ দিন গ্রামে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার নির্দেশ দেয়া  হয়েছে।

    ২১ জুলাই জ্বালানি সাশ্রয়ে সরকারি অফিসের সময় দুই ঘণ্টা কমিয়ে আনার কথা জানান  জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

    মাহফুজা ২২

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর