১৪ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৯শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নুহাশ পরিচালিত ‘মশারি’ চলচ্চিত্রটি ‘হলিশর্টস ফিল্ম ফেস্টিভ্যালে’ পেল ‘শ্রেষ্ঠ ভৌতিক’ পুরস্কার

    নুহাশ হুমায়ূন পরিচালিত ভৌতিক ঘরানার স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘মশারি’ আবারও পুরস্কার জিতলো । এবার এ চলচ্চিত্রটি  ‘অস্কার কোয়ালিফাইং’ চলচ্চিত্র উৎসব ‘হলিশর্টস ফিল্ম ফেস্টিভ্যালে’ ‘শ্রেষ্ঠ ভৌতিক’ পুরস্কার জিতেছে । নির্মাতা নুহাশ হুমায়ূন তার ভেরিফাইড ফেসবুক আইডিতে দেওয়া এক পোস্টে এ তথ্য জানান। রোববার ২১ আগস্ট সকালে দেয়া ওই পোস্টে পুরস্কার হাতে নিজের ছবি দেন তিনি।

    পোস্টে নুহাশ লেখেন, ‘অস্কার কোয়ালিফাইং চলচ্চিত্র উৎসব হলিশর্টস ফিল্ম ফেস্টিভ্যালে মশারি শ্রেষ্ঠ ভৌতিক ক্যাটাগরিতে পুরস্কার জিতেছে। শ্রেষ্ঠ আট চলচ্চিত্রে স্থান করে নিয়েছে পুরো প্রতিযোগিতায়।

    এর আগে ‘মশারি’ ‘অস্কার কোয়ালিফাইং’ চলচ্চিত্র উৎসব ‘আটলান্টা ফিল্ম ফেস্টিভ্যালে’ ন্যারেটিভ শর্ট বিভাগে গ্র্যান্ড জুরি পুরস্কার জেতে । গেল  জুলাইয়ে দক্ষিণ কোরিয়ার বুচেন আন্তর্জাতিক ফ্যান্টাসটিক ফিল্ম ফেস্টিভালেও ‘মশারি’ পুরস্কৃত হয়। এ উৎসবে মশারি জুরি পুরস্কার ‘বুচেন চয়েস’ জেতে । এছাড়া ‘সাউথ বাই সাউথ-ওয়েস্ট চলচ্চিত্র উৎসব’-এ স্বল্পদৈঘ্য এ চলচ্চিত্রটি পুরস্কৃত হয় ।

    ছবিটি যুক্তরাষ্ট্রের টেক্সাস রাজ্যের প্রধান শহর অস্টিনে ‘ইন্ডিমিম ফিল্ম ফেস্টিভ্যাল’-এ প্রশংসিত হয়। গেল  ২৮ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ভারতীয় চলচ্চিত্র উৎসবেও মশারি প্রদর্শিত হয় । ‘মশারি’ ছবিটিএ  বছর মার্চে মুক্তি পায়। এতে অভিনয় করেন ‘ন ডরাই’ সিনেমার অভিনেত্রী সুনেরাহ ও হুমায়ূন আহমেদের নাতনি নাইরা।

    সিনেমার গল্পে দেখা যায়, পৃথিবী  রক্তপিপাসু মশা দিয়ে ভরে গেছে। শেষ মানুষ হিসেবে দুজন নারী বাংলাদেশে বেঁচে থাকেন। তারা অজানা আতঙ্কে মশারির নিচে  পার করতে থাকে রাত। পৃথিবীতে বেঁচে থাকার জন্য দুই বোন অপু (সুনেরাহ) ও আয়রা (নাইরা) লড়াই করে। এক রাতে, আয়রা মশারি ঠিক করতে বাইরে বের হয়, অপুকেও উঠতে হয় সেসময় এবং তখন তারা একসঙ্গে মুখোমুখি হয় ভূতের।

    মাহফুজা ২১

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর