১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানালেন শেখ হাসিনা

    আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। তিনি বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ শ্রদ্ধা জানান ।

    সোমবার ১৫ আগস্ট সকাল  সাড়ে ৬টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে পুষ্পস্তবক দেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানিয়ে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন । এ সময় বেজে ওঠে করুণ সুর বিউগলে।

    এছাড়া সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রদান করেন গার্ড অব অনার। প্রধানমন্ত্রী এরপর ফাতেহাপাঠ ও মোনাজাতে অংশ নেন ।

    পরে প্রধানমন্ত্রী পঁচাত্তরের ১৫ আগস্টে শাহাদাতবরণকারী তার পরিবারের সদস্যবৃন্দ ও অন্যান্য শহীদের বনানীর কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

    আজ সকাল ১১টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে হেলিকপ্টারে যাত্রা করবেন। সেখানে জাতির পিতার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করবেন।

    শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বিশেষ দোয়া-মাহফিল।

    ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে ঘাতকদের বুলেটে ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে শেখ মুজিবুর রহমান শহীদ হন। ঘাতকরা শুধু তাকে হত্যা করেনি, তার সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব, তিন ছেলে ক্যাপ্টেন শেখ কামাল, লেফটেন্যান্ট শেখ জামাল, ১০ বছরের শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, একমাত্র সহোদর শেখ আবু নাসেরসহ আরও অনেককে হত্যা করে।

    পুরো বাঙগালি জাতি ইতিহাসের নৃশংস ও মর্মস্পর্শী এই হত্যাকাণ্ডের ঘটনায় গভীর ও বিনম্র শ্রদ্ধায় বঙ্গবন্ধুসহ সেদিনের শহীদদের স্মরণ করছে ।

    মাহফুজা ১৫-৮

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর