১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    উত্তরায় প্রাইভেটকারের ভেতর থেকে উদ্ধার পাঁচজনের মরদেহ

    উত্তরায় নির্মাণাধীন বিআরটি  প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে পড়ে মারা যাওয়া পাঁচজনের মরদেহ প্রাইভেটকারের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। নিহতরা সবাই একই পরিবারের সদস্য । এ ঘটনায় দুজন আহত হন।  শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নিহতদের মরদেহ পাঠানো হয়েছে।

    সোমবার ১৫ আগস্ট সন্ধ্যা সাড়ে ৭টায় মরদেহগুলো উদ্ধার করা হয় বলে জানায় ফায়ার সার্ভিস। নিহতরা হলেন রুবেল (৫০), ঝরণা (২৮), জান্নাত (৬) ও জাকারিয়া (২)। নিহত  আরেকজনের  পরিচয় জানা যায়নি। আহত দুজন হলেন হৃদয় (২৬) ও রিয়া মনি (২১)।

    উত্তরা পশ্চিম থানা পুলিশ জানায়, প্রকল্পের জন্য নির্মিত গার্ডার ক্রেন দিয়ে সরানোর সময় হঠাৎ সেটি চলন্ত একটি প্রাইভেটকারের ওপর পড়ে যায়। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে যায়। পরে প্রাইভেটকারের ভেতর থেকে পাঁচজনের মরদেহ বের করে উদ্ধারকর্মীরা।

    ঘটনাস্থলে সাংবাদিকদের উত্তরা ফায়ার সার্ভিসের উপ-পরিদর্শক সৈয়দ মনিরুল ইসলাম জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে দুই শিশু, দুই নারী এবং একজন পুরুষ রয়েছে। এর আগে আহত দুজনকে হাসপাতালে পাঠানো হয়। ফায়ার সার্ভিস জানায় প্রাইভেটকারের ওপর পড়া ১২০ টন ওজনের গার্ডারটি সরানোর যন্ত্র না থাকায় উদ্ধারকাজে দেরি হয়েছে। গার্ডারটি সরাতে উচ্চক্ষমতাসম্পন্ন ক্রেন ব্যবহার করা হয়।

    সোমবার বিকেল সোয়া ৪টায় উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা ঢাকায় একটি বউভাতের অনুষ্ঠানে অংশ নিয়ে ফিরছিলেন বলে জানা যায়।

    এদিকে দুর্ঘটনার পরপরই ওই এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায় এবং  উত্তরাসহ রাজধানীজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারটি উদ্ধার কাজে ফায়ার সার্ভিস, পুলিশ ও  র‌্যাব সদস্যদের তৎপরতা দেখা যায়।

    সন্ধ্যার পর গার্ডারটি সরাতে কাজ শুরু করে মেট্রোরেলে কাজ করা ইতালিয়ান থাই কোম্পানি। এ উদ্ধারকাজে থাইল্যান্ডের ইঞ্জিনিয়ারদের অংশ নিতে দেখা গেছে। ইতালিয়ান থাই কোম্পানির ইঞ্জিনিয়ার সালাহ উদ্দিন জানান, আমাদের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে এবং আমরা গার্ডারটি সরাতে কাজ করছি।

    মাহফুজা ১৫-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর