১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আগামী বছর থেকে নতুন শিক্ষাক্রমে সপ্তাহ হবে পাঁচদিনে -শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

    আগামী বছর থেকে নতুন শিক্ষাক্রমে সপ্তাহ হবে পাঁচদিনে বলে জানালেন  শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । সপ্তাহে পাঁচদিন ক্লাস এমনভাবে পুনর্বিন্যাস করতে চাই যেন শিখন ঘাটতি না হয় শিক্ষার্থীদের্। যে শিখন ঘাটতি নিরূপণ করা হয়েছে তা পুষিয়ে নেয়ার জন্য পরিকল্পনা চূড়ান্ত করা হয়েছে বলেও জানান তিনি। সোমবার ১৫ আগস্ট দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান শিক্ষামন্ত্রী।

    মন্ত্রী  বলেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠানে যদি সপ্তাহে পাঁচদিন ক্লাস নেয়া হয় বিদ্যুৎ সাশ্রয়ের যে উদ্যোগ নেয়া হয়েছে  তা সাশ্রয় হবে। শহরে শিক্ষার্থীদের যাতায়াতে যে পরিমাণ যানবাহন চলে ও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে যে পরিমাণ বিদ্যুৎ ব্যবহার হয়তা সশ্রিয় করতে এমন একটি সিদ্ধান্ত নেয়া হচ্ছে। আমরা এই পাঁচদিনের মধ্যেই শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস পুনর্বিন্যাস করতে চাই। কোনো ধরনের সমস্যা না হয় শিক্ষার্থীদের ।

    এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক বশির আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতারা।

    শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি পরে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে নেন ।

    মাহফুজা ১৫-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর