১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শেরপুরে ফিলিং স্টেশনগুলোতে জ্বালানি তেল কম দেয়ার অভিযোগে অভিযান চলছে

    জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুরে ফিলিং স্টেশনগুলোতে পরিমাপক যন্ত্রে কারসাজি করে জ্বালানি তেল কম দেয়ার অভিযোগে অভিযান পরিচালনা করেছে । বুধবার ১০ আগস্ট দুপুরে শেরপুর জেলা শহরের নতুন বাস টার্মিনাল এলাকার মমিনবাগ সার্ভিস স্টেশনে অনিয়মের প্রমাণ পাওয়ায় জরিমানা করা হয় ১ লাখ টাকা।

    জেলা ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর জানায়, বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। এ সুযোগ কাজে লাগিয়ে পেট্রোল ও অকটেন পরিমাপে কম বিক্রি করছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সার্ভিস স্টেশনটিতে  অভিযান চালানো হয় । প্রতি ৫ লিটার পেট্রোলে ২৭০ মিলিলিটার পেট্রোল পরিমাপে কম দেয়ায় ওই স্টেশনকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে তেল বিক্রিতে কারসাজি না করারও নির্দেশ দেয়া হয়।

    ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের শেরপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক. রুবেল মাহমুদ বলেন, ভোক্তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে মমিনবাগ ফিলিং স্টেশনে অভিযান চালানো হয়। তারা তেল কম দিচ্ছিলো তাদের পরিমাপক যন্ত্রে কারসাজি করে।  কারসাজি প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৭ ও ৪৮ ধারায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। ভোক্তাদের অধিকার রক্ষায় এই ধরনের অভিযান নিয়মিত পরিচালনা হবে বলেও তিনি জানান।

    বিশ্ববাজারের সঙ্গে জ্বালানি তেলের দাম সমন্বয় করতে ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, পেট্রোল ১৩০ টাকা এবং অকটেন ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

    মাহফুজা ১১-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর