১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আজ থেকে শিশুদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা দেয়া শুরু

    আজ ১১ আগস্ট থেকে সারাদেশে ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের পরীক্ষামূলকভাবে করোনার টিকা দেয়া শুরু হচ্ছে । পরিস্থিতি পর্যবেক্ষণের পর সবকিছু ঠিক থাকলে আগস্টের শেষ সপ্তাহে এ বয়সী শিশুদের টিকাদান শুরু হতে পারে।

    বৃহস্পতিবার ১১ আগস্ট দুপুরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শিশুদের টিকাদান কার্যক্রমের উদ্বোধন করবেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

    এ তথ্য জানানো হয় বুধবার ১০ আগস্ট স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

    এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক খোরশেদ আলম জানান, পরীক্ষামূলক শিশুদের করোনা টিকা কার্যক্রম আগামী ১১ আগস্ট থেকে শুরু হবে । প্রথম রাউন্ডের টিকাদান  এর দুমাস পর শুরু হবে টিকার দ্বিতীয় রাউন্ড।

    ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের ফাইজারের টিকা ব্যবহার করা হবে। শিশুদের করোনা থেকে সুরক্ষায় ফাইজারের আরও ১৫ লাখ ডোজ করোনা টিকা সম্প্রতি বাংলাদেশে অনুদান হিসেবে দেয় যুক্তরাষ্ট্র। ৩০ জুলাই ফাইজারের টিকার ১৫ লাখ ২ হাজার ৪০০ ডোজ দেশে আসে ।

    গেল এপ্রিলেই ৫ থেকে ১১ বছর বয়সীদের টিকা দেয়ার সিদ্ধান্তের কথা জানায় সরকার। শিশুদের তালিকা তৈরির কাজ চলছে শিক্ষা মন্ত্রণালয়ের সহায়তায় সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে।  দেশে এ বয়সী শিশু রয়েছে প্রায় ২ কোটি ২০ লাখ ।

    মাহফুজা ১১-৮

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর