১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩০শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    পিএসজি সহজ জয়ে মেসির জোড়া গোল

    শনিবার রাতে মাঠে নেমেছিল প্যারিস সেন্ত জার্মেই (পিএসজি)।এটা ফ্রেঞ্চ লিগ ওয়ানের নতুন মৌসুমের প্রথম ম্যাচে । লিওনেল মেসির ক্লেরমন্ট ফুটের বিপক্ষে জোড়া গোলে পিএসজির পেয়েছে বড় জয় । তারা ক্লেরমন্ট ফুটেকে ৫-০ গোলের ব্যবধানে হারিয়েছে । নেইমার দ্য সিলভা জুনিয়র একটি গোল করার পাশাপাশি তিনটি গোলে অ্যাসিস্ট করেছেন। গোল পেয়েছেন আশরাফি হাকিমি ও মারকুইনহোস।

    ক্লেরমন্টের মাঠে পিএসজি ম্যাচের ৯ মিনিটেই লিড নেয় । এ সময় লিওনেল মেসি বামদিকে সতীর্থের কাছ থেকে বক্সের মধ্যে বল পেয়ে ব্যাকহিলে বাড়িয়ে দেন নেইমারকে। নেইমার জোরালো নিচু শটে বল জালে জড়ান।

    আশরাফ হাকিমি ২৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন । এ সময় পাল্টা আক্রমণে নেইমারের কাছ থেকে বল পেয়ে যান হাকিমি। দ্রুত ঢুকে পড়েন বক্সের মধ্যে। তার সামনে ছিলেন কেবল ক্লেরমন্টের গোলরক্ষক মরি দিয়াও। ডানপায়ের জোরালো শটে তাকে পরাস্ত করে বল জালে পাঠান মরোক্কান ফুটবলার।

    ৩৮ মিনিটে ব্যবধান ৩-০ করেন মারকুইনহোস। এ সময় বামদিকে ফ্রি কিক পায় পিএসজি। ফ্রি কিক থেকে নেইমারের নেওয়া ক্রসে পেনাল্টি বক্সের সামনে দৌড়ে গিয়ে হেড নেন মারকুইনহোস। বল গোলরক্ষকের মাথার উপর দিয়ে জালে প্রবেশ করে। তাতে তিন গোলের ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

    বিরতির পর ম্যাচের শেষ অংশটুকু রাঙান লিওনেল মেসি। ৮০ ও ৮৬ মিনিটে করেন দুটি গোল। ৮০ মিনিটে পেনাল্টি বক্সের মধ্যে ডানদিকে থাকা মেসিকে আলতো করে বল বাড়িয়ে দেন নেইমার। বাম পায়ের শটে মেসি বল জালে জড়ান এই আর্জেন্টাইন।

    আর ৮৬ মিনিটের গোলটি ছিল চোখে লেগে থাকার মতো। এ সময় দূর থেকে লিয়ান্দ্রো পারেদেসের ক্রস ডি বক্সের মধ্যে বুকে রিসিভ করেন মেসি। এরপর বাইসাইকেল কিকে জালে পাঠান। ক্লেরমন্টের গোলরক্ষকের চেয়ে চেয়ে দেখা থাকা কিছুই করার ছিল না। তাতে ৫-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি জায়ান্টরা।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর