১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    চট্টগ্রামের জালাল উদ্দীন হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড ও দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড

    আদালত চট্টগ্রামের  আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকায় হাজী জালাল উদ্দীন সুলতান হত্যা মামলায় চার আসামির মধ্যে দুই আসামিকে মৃত্যুদণ্ড ও দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ।

    রোববার ৩১ জুলাই দুপুরে চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞা ঘোষণা করেন এ রায়।  রায়ে কামাল হোসেন ও রাসেলকে মৃত্যুদণ্ডাদেশ এবং সুরমা  ও নীলু আকতারকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেয়া হয়।

    চার আসামির মধ্যে রায় ঘোষণার সময় নীলু আকতার বাদে অন্য তিনজন আদালতে ছিলেন উপস্থিত। বিচারক রায় ঘোষণার পর উপস্থিত তিন আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন । তথ্য নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

    আদালত  জানায়, ২০১৬ সালের ২০ অক্টোবর সিডিএ আবাসিক এলাকার ব্যাংক কলোনি এলাকা থেকে হাত পা বাঁধা অবস্থায় হাজী জালাল উদ্দীন মরদেহ পুলিশ উদ্ধার করে ।

    এ ঘটনায় নিহতের ছেলে ইমাজ উদ্দিন বাদি হয়ে ডবলমুরিং থানায় করেন হত্যা মামলা । পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন –পিবিআই ২০১৭ সালের ২৮ মে আদালতে অভিযোগপত্র জমা দেয় ।  মামলার অভিযোগ গঠন করা হয় ওই বছরের ৯ সেপ্টেম্বর ।

    আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ নোমান চৌধুরী  বলেন, দণ্ডপ্রাপ্ত চার আসামির মধ্যে তিনজনকে পাঠানো হয়েছে কারাগারে । আদালত পলাতক আসামির বিরুদ্ধে পরোয়ানা জারি করেন ।

    মাহফুজা ৩১-৭

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর