১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    নবায়নযোগ্য জ্বালানির একটি চুক্তি সই হতে যাচ্ছে গ্রিস ও সৌদি আরবের মধ্যে

    নবায়নযোগ্য জ্বালানির একটি চুক্তি সই হতে যাচ্ছে গ্রিস ও সৌদি আরবের মধ্যে । একই সঙ্গে দেশ দুটির মধ্যে বিনিয়োগ ও নিরাপত্তা ইস্যুতেও আলোচনার কথা জানান  সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ।

    সৌদি প্রিন্স গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিতসোতাকিসের সঙ্গে এথেন্সে এক বৈঠকে এসব কথা বলেন । আল-জাজিরা  কবরটি নিশ্চিত করেছে।

    সৌদি প্রিন্স সালমান বলেন, ‘আমরা গ্রিসের মাধ্যমে গ্রিস ও দক্ষিণ-পশ্চিম ইউরোপকে সস্তায় নবায়নযোগ্য জ্বালানি সরবরাহ করতে পারি। আর  সে বিষয়ে একটি সই হতে পারে সমঝোতা স্মারকে।

    গ্রিস ও সৌদি আরব গেল  মে মাসে ডাটা ক্যাবল সংযোগ তৈরির জন্য নিয়েছেএকটি যৌথ উদ্যোগ । যেটি ‘ইস্ট টু মেড ডেটা করিডোর’ নামে পরিচিত হবে ।  এটি তৈরি করবে সৌদি আরবের এসটিসি ও গ্রিক মালিকানাধীন মেনা হাব।

    গ্রিসের এক কূটনৈতিক সূত্র রয়টার্সকে জানায় জ্বালানি ও সামরিক ক্ষেত্রে অন্যান্য চুক্তির সঙ্গে সমুদ্রের তলদেশে ক্যাবল সংযোগেরও স্বাক্ষরিত হবে একটি চুক্তি ।

    আমরা গুরুত্বপূর্ণ বিষয়ে চুক্তি স্বাক্ষর করবো এবং আমাদের আঞ্চলিক উন্নয়ন নিয়ে আরও আলোচনা করার সুযোগ থাকবে বলে জানান  গ্রিসের প্রধানমন্ত্রী ।

    মঙ্গলবার ২৬ জুলাই সৌদি প্রিন্স গ্রিস সফরে যান। এরপর সৌদি আরবের এই নেতার ফ্রান্স সফরে যাওয়ার কথা রয়েছে বলে জানায় সৌদি প্রেস এজেন্সি।

    মাহফুজা ২৭-৭

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর