১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    আবার বাড়লো সোনার দাম

    স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বাড়ার কারণে বাংলাদেশে  সোনার দাম বাড়ানো হয়েছে। মান অনুযায়ী প্রতি ভরি সোরার দাম ১ হাজার ৫০ টাকা থেকে ১ হাজার ৩৪১ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে।

    বাংলাদেশ জুয়েলার্স সমিতি বাজুস বুধবার ২৭ জুলাই থেকে নতুন এই দাম কার্যকর হবে বলে জানিয়েছে।

    মঙ্গলবার ২৬ জুলাই বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি বৈঠক করে এই সিদ্ধান্ত নেয়। এ তথ্য কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয় । সোনার দাম বাড়ানোর পাশাপাশি সোনার অলঙ্কার বিক্রির ক্ষেত্রে প্রতি গ্রামে সর্বনিম্ন ৩০০ টাকা মজুরি নেয়ার সিদ্ধান্ত দিয়েছে বাজুস।

    এতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার  দাম বাড়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি সমিতি স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা কার্যকর হবে ২৭ জুলাই থেকে।

    নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি ১১ দশমিক ৬৬৪ গ্রাম সোনার দাম ১ হাজার ৩৪১ টাকা বাড়িয়ে করা হয়েছে ৭৮ হাজার ৫৫৭ টাকা। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি সোনার  দাম ১ হাজার ২৮৪ টাকা বাড়িয়ে ৭৫ হাজার টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৬৪ হাজার ৫৬০ টাকা ১ হাজার ৩৪১ টাকা বাড়িয়ে করা হয়।

    তবে সনাতন পদ্ধতির সোনার দামের বিষয়ে কোনো তথ্য জানায়নি বাজুস। মঙ্গলবার পর্যন্ত সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি হয়েছে ৫২ হাজার ৭২১ টাকায় ।

    এদিকে রুপার দামে কোনো পরিবর্তন আসেনি। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম এক হাজার ৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা করা হয়েছে।

    এর আগে আন্তর্জাতিক বাজারে দাম কমায় গত ১৭ জুলাই সোনার দাম কমানো হয়।

    মাহফুজা ২৬-৭

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর