২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৭ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের ওয়ানডে সিরিজ জয়

    তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই উইকেটে জয় পেয়েছে ভারত। এ জয়ের মধ্য দিয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করেছে শিখর ধাওয়ান বাহিনী। ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে টস জিতে ব্যাট করতে নেমে শাই হোপের সেঞ্চুরিতে ভর করে  ৩১১ রান সংগ্রহ করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ভারত ব্যাট করতে নেমে শুরুতে হোচট খায়। ৭৯ রানে হারিয়ে তিন উইকেট। শেষ পর্যন্ত অক্ষর প্যাটেলের ৬৪ রানের ঝড়ো  ইনিংসে দুই বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

    ভারতের জয়ের জন্য শেষ দশ ওভারে প্রয়োজন ছিল ঠিক ১০০ রান। ততক্ষণে সাজঘরে ফিরে গেছেন প্রথম পাঁচ ব্যাটার। অধিনায়ক শিখর ধাওয়ান ৩১ বলে করেন ১৩ রান। শুভমান গিল ৪৩, শ্রেয়াস আইয়ার ৬৩, সুর্যকুমার যাদব ৯ ও সানজু স্যামসন ৫১ রান করে আউট হন।

    পরে ওভারপ্রতি দশ রানের মিশনে প্রথমে দীপক হুদার সঙ্গে ৩৩ বলে ৫১ রানের জুটি গড়েন অক্ষর। দীপক ৩৬ বলে ৩৩ রানে আউট হয়ে গেলে বাকি পথ একাই পাড়ি দেন অক্ষর। তখনও জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৫ বলে ৫৬ রান। অক্ষরের ঝড়ে যা নেমে আসে ৬ বলে ৮ রানে।

    শেষ ওভারের চতুর্থ বলে ছক্কা হাঁকিয়ে জয় নিশ্চিত করেন এ বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। ক্যারিয়ারের প্রথম ওয়ানডে ফিফটি করে শেষ পর্যন্ত ৩৫ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন অক্ষর। তার ইনিংসে ছিল তিন চারের সঙ্গে পাঁচটি ছয়ের মার। বল হাতেও এক উইকেট নিয়েছিলেন অক্ষর।

    ম্যাচের প্রথম ইনিংসে অনন্য রেকর্ডে নাম লেখান শাই হোপ। ক্যারিয়ারের ১০০তম ওয়ানডে খেলতে নেমে সেঞ্চুরি হাঁকান এ ডানহাতি ওপেনার। ইনিংসে ৪৯তম ওভারে আউট হওয়ার আগে ৮ চার ও ৩ ছয়ের মারে ১৩৫ বলে ১১৫ রান করেন তিনি। বিশ্বের মাত্র দশম খেলোয়াড় হিসেবে ১০০তম ওয়ানডেতে সেঞ্চুরি করলেন হোপ।

    এছাড়া অধিনায়ক নিকোলাস পুরান ৭৭ বলে ৭৪, কাইল মায়ার্স ২৩ বলে ৩৯ ও শামার ব্রুকসের ৩৬ বলে ৩৫ রানের সুবাদে ৩১১ রানে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ। যা জয়ের জন্য যথেষ্ট ছিল না। ভারতের পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর