১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    শ্রীলঙ্কার প্রেসিডেন্ট কার্যালয় সোমবার খুলছে

    শ্রীলঙ্কার প্রেসিডেন্ট কার্যালয় সোমবার ২৫ জুলাই থেকে পুনরায় খুলতে যাচ্ছে। বিক্ষোভকারীদের অভিযান চালিয়ে সেখান থেকে তাদের সরিয়ে কার্যালয়টি চালু করা হচ্ছে।

    অর্থনৈতিক সংকটের জেরে ক্ষুব্ধ বিক্ষোভকারীরা এ মাসের শুরুতে প্রেসিডেন্ট ভবনটি দখল করে নেয়। বাধ্য হয়ে দেশটির আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী সেখান থেকে প্রেসিডেন্ট গোতাবায়াকে সরিয়ে নেয়।  পরে তিনি মালদ্বীপ, এরপর সিঙ্গাপুরে চলে যান এবং সেখান থেকেই পদত্যাগ করেন।

    রনিল বিক্রমাসিংহের নির্দেশে শুক্রবার মধ্যরাতের আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী অভিযান শুরু করে।বিক্ষোভকারীদের সেখান থেকে বের করে দেন তারা। এক পর্যায়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ বেধে যায় আন্দোলনকারীদের। এতে আহত হন ৪৮ জন। অভিযান চালিয়ে আটক করা হয় অনেককে।

    রোববার পুলিশের এক কর্মকর্তা এএফপিকে জানান, ফরেনসিক বিশেষজ্ঞরা বিক্ষোভকারীদের দ্বারা ক্ষতির প্রমাণ সংগ্রহ করতে অফিসে গিয়েছিলেন । সোমবার থেকে অফিসটি আবার খোলার জন্য প্রস্তুত করা হয়েছে বলে জানান তিনি।

    বিক্রমাসিংহের নিন্দা করেছেন পশ্চিমা সরকার, জাতিসংঘ ও মানবাধিকার সংগঠনগুলো নিরস্ত্র বিক্ষোভকারীদের বিরুদ্ধে সহিংস আচরণের জন্য।  বিক্ষোভকারীরা কার্যালয়ের কাছে একটি নির্দিষ্ট জায়গায় তাদের বিক্ষোভ চালিয়ে যেতে পারতো বলে জানান পুলিশের মুখপাত্র নিহাল তালদুওয়া ।

    ২২ জুলাই দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন দীনেশ গুনাবর্ধনে। ছয়বারের প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দেশটির নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার একদিন পরই নিয়োগ দেযা হয়  দিনেশ গুনাবর্ধনেকে ।

    মাহফুজা ২৪-৭

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর