১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
৮ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    প্রেসিডেন্ট শি জিনপিং চীনের তৈরি কোভিড প্রতিরোধী ভ্যাকসিন নিলেন

    প্রেসিডেন্ট শি জিনপিং চীনের তৈরি কোভিড প্রতিরোধী ভ্যাকসিন নিয়েছেন । দেশজুড়ে ভ্যাকসিন কার্যক্রম আরও বাড়াতে রাষ্ট্রীয় প্রচারমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়েছে।

    চীনের নিজস্ব প্রযুক্তিতে তৈরি ভ্যাকসিনের ওপর শীর্ষ কর্মকর্তাদের আস্থা রয়েছে। শি জিনপিং এবং অন্যান্য শীর্ষ রাজনীতিবিদদের চীনা ভ্যাকসিন নিয়ে  থেকে সেটাই প্রমাণ করেছে বলে জানান চীনের জাতীয় স্বাস্থ্যকমিশনের উপ-প্রধান জেং ইশিন।

    যদিও এ ধরনের শীর্ষ নেতাদের স্বাস্থ্যগত বিভিন্ন বিষয় খুব একটা প্রকাশ্যে আনা হয় না। তবে এবার চীনা ভ্যাকসিনের প্রচারণার জন্যই শীর্ষ নেতাদের ভ্যাকসিন নেওয়ার খবরটি বেশি করে   প্রচার করা হচ্ছে।

    সব নেতাই চীনের নিজস্ব ভ্যাকসিনের ডোজ নিয়েছেন। শীর্ষ নেতারা মহামারি প্রতিরোধ এবং নিয়ন্ত্রণের কাজকে অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন বলেও জানান জেং ইশিন।

    ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান এ  প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এর পর থেকে জিরো কোভিড নীতি অনুসরণ করছে চীন। এরই অংশ হিসেবে দেশটি গণহারে টেস্টিং, কঠোর আইসোলেশন এবং লকডাউন জারি রেখেছে ।

    প্রেসিডেন্ট শি জিনপিং বলেন জিরো কোভিড নীতির বিকল্প কিছু নেই।

    অন্যান্য দেশের তুলনায় চীনে করোনা সংক্রমণে মৃত্যু কমিয়ে আনা সম্ভব হয়েছে। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, চীনে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২১ লাখ ৬৭ হাজার ৬১৯। দেশটিতে ১৪ হাজার ৬৪৭ জন মারা গেছেন করোনায় ।

    মাহফুজা ২৪-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর