১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
২৯শে সফর, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    গেল ২৪ ঘন্টায় করোনায় মারা গেছে ব্রজিল ২৭১ ও যুক্তরষ্ট্রে ২৫১ জন

    বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৩ লাখ ৯৮ হাজার ২৩৪ জনে। নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ১৬০৩ জন মারা গেছেন। শনাক্ত হয়েছেন  ৮ লাখ ৩৬ হাজার ৪৮২ জন এবং একদিনে সুস্থ হয়েছেন ৭ লাখ ৫৯ হাজার ৭২০ জন।

    মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭ কোটি ২৫ লাখ ৮ হাজার ১৯১ জনে এবং সেরে উঠেছেন ৫৪ কোটি ২৬ লাখ ১৮ হাজার ৪৩১ জন করোনা থেকে ।

    ২২ জুলাই শুক্রবার সকাল ৯টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ  তথ্য জানা যায় ।

    জাপানে, গত ২৪ ঘণ্টায় ১ লাখ ৩৫ হাজার ২৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে, মারা গেছেন ৫৪ জন । সবেচেয়ে বেশি এ সময়ে ব্রাজিলে ২৭১ জন মারা গেছেন এবং ২৪ ঘণ্টায় দেশটিতে ৫১ হাজার ৯৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

    যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় নতুন করে ১ লাখ ৭১১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং একই সময়ে মারা গেছেন ২৫১ জন। করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার শীর্ষে যুক্তরাষ্ট্রে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ১৯ লাখ ৪২ হাজার ৭৪৪ জনে, মারা গেছেন ১০ লাখ ৫১ হাজার ২৩৫ জন, সুস্থ হয়েছেন আট কোটি ৭১ লাখ ৭ হাজার ৭৫ জন।

    এছাড়া একদিনে ইতালিতে ১৫৭ জন, ফ্রান্সে মারা গেছেন ১৩৩ জন, রাশিয়ায় ৪২ জন, মেক্সিকোয় ১০৭ জন, তাইওয়ানে ৭৪ জন, চিলিতে ৭০ জন এবং অস্ট্রেলিয়ায় ৮৯ জন।

    বাংলাদেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ২৫৬ জন।  মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ২৭৯ জনে। গেল ২৪ ঘন্টায় করোনায়  আক্রান্ত হয়ে মারা গেছে  ৬ জন এবং শনাক্ত হয়েছে ৮৮৪ জন  রোগী্

    মাহফুজা ২২-৭

     

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর