২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    সাজিথ প্রেমাদাসা প্রেসিডেন্ট পদের প্রার্থিতা প্রত্যাহার করলেন

    আগামীকাল শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট  নির্বাচন । জানা গেল শ্রীলঙ্কার বিরোধীদলীয় নেতা সাজিথ প্রেমাদাসা প্রেসিডেন্ট পদে লড়ছেন না । যদিও তিনি লড়াইয়ের মাঠে এগিয়ে ছিলেন। তিনি ৬৩ বছর বয়সী দুল্লাস আলাহাপেরুমাকে সমর্থন দিয়েছেন।

    মঙ্গলবার ১৯ জুলাই পার্লামেন্ট অধিবেশন বসে প্রেসিডেন্ট পদের জন্য মনোনীত প্রার্থী বাছাইয়ের জন্য । সেখানেই প্রেমাদাসা তার সিদ্ধান্তের কথা জানান।

    তিনি টুইটারে লিখেন ‘আমি প্রেসিডেন্ট পদের জন্য আমার প্রার্থিতা প্রত্যাহার করছি। আমাদের জোট এবং আমাদের বিরোধী অংশীদাররা দুল্লাসকে বিজয়ী করার জন্য কঠোর পরিশ্রম করবে’।

    দুল্লাস আলাহাপেরুমা কম পরিচিত হলেও ক্ষমতাসীন এসএলপিপির জ্যেষ্ঠ এ আইনপ্রণেতা সব হিসাবনিকাশ উল্টে দিতে পারেন বলে মনে করা হচ্ছে। ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহেও এই পদের জন্য লড়বেন।

    প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহে দেশজুড়ে জরুরি অবস্থা ঘোষণা করেন।  সোমবার ১৮ জুলাই থেকে এ আদেশ কার্যকর হয় ।

    অর্থনৈতিক সংকটের জেরে বিক্ষোভের মুখে সম্প্রতি পদত্যাগ করেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। তার ভাই ও সাবেক অর্থমন্ত্রী বসিল রাজাপাকসেও দেশ ছেড়ে পালিয়েছেন বলে জানা গেছে। এর আগে সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে পদত্যাগ করতে বাধ্য হন।

    শ্রীলঙ্কায় গেল মার্চ থেকে অর্থনৈতিক সংকটের কারণে শুরু হয় আন্দোলন। এক পর্যায়ে সাধারণ মানুষ বিক্ষোভে ফেটে পড়েন।

    মাহফুজা ১৯-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর