১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    করোনায় আক্রান্তের দিক থেকে জাপান, মৃত্যুর শীর্ষে ফ্রান্স

    গেল  ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে ১০২৬ জন মারা গেছেন। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হন ৪ লাখ ৭৬ হাজার ৩২৫ জন। ৮ লাখ ৯১ হাজার ৫৬২ জন একদিনে সুস্থ হয়েছেন ।

    বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো  ৬৩ লাখ ৮৯ হাজার ৩৪৯ জনে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬ কোটি ৮৪ লাখ ১৮ হাজার ৮৭৬ জনে। ৫৩ কোটি ৯৭ লাখ ৩৪ হাজার ৮৯১ জন  করোনামুক্ত হয়েছেন।

    মঙ্গলবার ১৯ জুলাই সকাল ৮টায় এসব তথ্য জানা যায় আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে ।

    ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে। দেশটিতে নুতন করে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩ হাজার ৬০২ এবং  মারা গেছেন ১৪ জন।

    ফ্রান্সে সবচেয়ে বেশি করোনায় ১৭৪ জন মারা গেছেন । এই ২৪ ঘণ্টায় দেশটিতে ১৭ হাজার ৭৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

    যুক্তরাষ্ট্রে নতুন করে ৫৮ হাজার ১৭৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ১৪৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৯ কোটি ১৪ লাখ ২৯ হাজার ৪০৯ জনে। তাদের মধ্যে মারা গেছেন ১০ লাখ ৪৯ হাজার ২৭৪ জন।

    এছাড়া ব্রাজিলে একদিনে মারা গেছেন ১৪৩ জন, ইতালিতে ১১২ , রাশিয়ায় ৩৫ , অস্ট্রেলিয়ায় ৩০ , চিলিতে ৪০ এবং তাইওয়ানে ৪৮ জন মারা গেছেন।

    বাংলাদেশে করোনা আক্রান্ত হয়ে  ২৪ ঘন্টায় ৭ জনের মৃত্যু হয়েছে । এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো  ২৯ হাজার ২৪১ জনে। মোট আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৭ হাজার ৪১২ জনে।

    মাহফুজা ১৯-৭

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর