১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দাম কমলো সয়াবিন তেলের

    বিশ্ববাজারে তেলের দাম কমার সরকার দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে । তাই বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে  ১৪ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বোতলজাত এক লিটার সয়াবিন তেলের নতুন দাম ১৮৫ টাকা । আগামীকাল ১৮ জুলাই থেকে নতুন এ দাম কার্যকর হবে।

    রোববার ১৭ জুলাই দেশের শীর্ষস্থানীয় ভোজ্যতেল বিপণনকারী প্রতিষ্ঠান সিটি গ্রুপের পরিচালক বিশ্বজিৎ সাহা এ তথ্য নিশ্চিত করেন।

    গেল রোববার সরকার বাণিজ্য মন্ত্রণালয়ে তেলের মিল ও পরিশোধনকারী প্রতিষ্ঠানের মালিকদের সঙ্গে বৈঠক থেকে নতুন দাম নির্ধারণ করে।

    নতুন দাম অনুযায়ী, বোতলজাত ১ লিটার  সয়াবিন ১৮৫ ও পাঁচ লিটারের বোতল ৯১০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া ৬ টাকা কমিয়ে ১৫২ টাকা করা হয়েছে প্রতি লিটার পাম তেলের দাম।

    গেল ২৬ জুন বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ৬ টাকা কমিয়ে ১৯৯ টাকা নির্ধারণ করে ভোজ্যতেল পরিশোধন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানগুলোর মালিকদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন।

    তার আগে ৯ জুন বোতলজাত সয়াবিন তেলের দাম লিটারে ৭ টাকা বাড়ানো হয়। সে সময় এক লিটার খোলা সয়াবিন তেলের খুচরামূল্য ১৮৫ টাকা নির্ধারণ করা হয়।  ২০৫ টাকা বোতলজাত এক লিটার সয়াবিনের দাম ধরা হয়।

    মাহফুজা ১৭-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর