১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    দেশের জন্য কাজ করে যাবেন গোতাবায়া রাজাপাকসে

    প্রেসিডেন্ট পদে না থাকলেও দেশের জন্য কাজ করে যাবেন বলে জানালেন  শ্রীলঙ্কার সদ্য পদত্যাগ করা প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। তার পদত্যাপত্রে এসব কথা জানান তিনি ।  তার পদত্যাগপত্রটি শনিবার ১৬ জুলাই দেশটির পার্লামেন্টের বিশেষ অধিবেশনে পড়ে শোনানো হয়।

    পার্লামেন্টে সংক্ষিপ্ত অধিবেশন আহ্বান করা হলে সংসদের মহাসচিব ধম্মিকা দাসানায়েক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের পদত্যাগপত্রটি পড়ে শোনান।

    চিঠিতে সদ্য সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে আরও বলেন, তিনি দায়িত্ব নেওয়ার ৩ মাসের মধ্যে কোভিড মহামারি সমগ্র বিশ্বকে প্রভাবিত করে। তিনি সে সময়ে শ্রীলঙ্কাকে মহামারি থেকে রক্ষা করার প্রচেষ্টা চালিয়ে তাতে  তিনি সন্তুষ্ঠ। সংকট মোকাবিলায় সর্বদলীয় সরকার গঠনে সহায়তা করার জন্য সমস্ত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানিয়েছিলেন এবং এ বিষয়ে প্রয়োজনীয় সব ধরনের পদক্ষেপ নিয়েছিলেন বলে জানান তিনি।

    তিনি আরো বলেন রাজনৈতিক নেতা ও জনগণের অনুরোধের পরে, ১৪ জুলাই ২০২২ থেকে তার পদ থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেন। তিনি অতীতের মতোই সেবা করে যাবেন।তার জন্মভূমির।

    মঙ্গলবার ১২ জুলাই মধ্যরাতে তিনি দেশ ত্যাগ করেন। ৭৩ বছর বয়সী গোতাবায়া রাজধানী মালেতে পৌঁছান রাত ৩টার দিকে। পরদিন  সেখান থেকে সিঙ্গাপুর চলে যান। মালদ্বীপ থেকে সৌদি এয়ারলাইনসের একটি প্লেনে সিঙ্গাপুরে পৌঁছান গোতাবায়া, তার স্ত্রী ও দুই দেহরক্ষী।

    একটি ব্যক্তিগত ভিসায় তাকে ভ্রমণের সুযোগ দেয়া হয়েছেবলে জানান  সিঙ্গাপুরের সরকার ।

    মাহফুজা ১৬-৭

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর