১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তেল আবিবে পৌঁছেছেন

    মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন তেল আবিবে পৌঁছেছেন। মধ্যপ্রাচ্য সফরের অংশ হিসেবে প্রথমেই তিনি ইসরায়েলে যান । মার্কিন প্রেসিডেন্ট হিসেবে প্রথমবারের মতো মধ্যপ্রাচ্যে রাষ্ট্রীয় সফর করছেন তিনি । খবরটি নিশ্চিত করেছে  আল জাজিরা।

    বুধবার ইসরায়েলি কর্মকর্তারা বেন গুরিওন বিমানবন্দরে পৌঁছানোর পর মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানান।

    যুক্তরাষ্ট্র এবং ইসরায়েলের জনগণের সম্পর্ক অত্যন্ত গভীর। আমি এটা বলতে পেরে গর্বিত যে, ইসরায়েলের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আগের যে কোনো সময়ের চেয়ে আরও গভীর এবং শক্তিশালী হয়েছে বলে জানান  বাইডেন।

    বাইডেন ইসরায়েল-ফিলিস্তিনি সংঘাত থামাতে দ্বি-রাষ্ট্র সমাধানের ক্ষেত্রে নিজের সমর্থন পুনর্ব্যক্ত করেন । অপরদিকে, ইসরায়েলের প্রতি সমর্থন জানানোয় বাইডেনের প্রশংসা করেন দেশটির প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ। বাইডেনকে ইসরায়েলের সবচেয়ে ভালো বন্ধুদের একজন বলে উল্লেখ করেন তিনি ।

    ইসরায়েলে এ নিয়ে দশমবারের মতো সফর করছেন বাইডেন।  দেশটিতে তিনি প্রথম ১৯৭৩ সালে সফর করেন এবং  সে সময় তিনি ডেলাওয়ারে মার্কিন সিনেটর ছিলেন ।

    জেরুজালেমের দুই দিনের সফরে ইসরায়েলের  প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ এবং সাবেক প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুসহ ইসরায়েলি কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করবেন বাইডেন।  আগামী শুক্রবার তিনি ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে সাক্ষাত করবেন। বাইডেন ইসরায়েল সফর শেষ করে সৌদি আরবে যাবেন।

    মিাহফুজা ১৪-৭

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর