১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১১ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    গোতাবায়া রাজাপাকসে অবশেষে পদত্যাগ করলেন

     

    শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে অবশেষে পদত্যাগ করলেন । তিনি দেশটির স্পিকার মাহিন্দা ইয়াপা আবেবর্ধনেওয়ের কাছে ইমেইলে পদত্যাগপত্র পাঠান। বৃহস্পতিবার সিঙ্গাপুরের সংবাদমাধ্যম স্ট্রেটটাইমস এ তথ্য জানায়।

    সংবাদমাধ্যমটি জানায় সৌদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্থানীয় সময় সন্ধ্যায় ৭টা ১৭ মিনিটে মালদ্বীপ থেকে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌঁছান রাজাপাকসে। রাত ৮টায়  তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে যান। তবে তিনি সিঙ্গাপুরে কতদিন থাকবেন তা জানা যায়নি।

    সিঙ্গাপুরের সরকার জানান, একটি ব্যক্তিগত ভিসায়  গোতাবায়া রাজাপাকসেকে এখানে ভ্রমণের সুযোগ দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেন, ‘তিনি আশ্রয় চাননি এবং তাকে আশ্রয়ের অনুমোদনও দেয়া হয়নি। সিঙ্গাপুর সাধারণত কোনো আশ্রয়ের আবেদন অনুমোদন করে না।’

    তবে গোতাবায়া সিঙ্গাপুরেই থাকবেন নাকি অন্য কোথাও যাবেন সে বিষয়টি এখনো পরিষ্কার নয়।

    রয়টার্স জানায়, বৃহস্পতিবার ইমেইলের মাধ্যমে পার্লামেন্টের স্পিকারের কাছে পদত্যাগ পত্র পাঠিয়েছেন গোতাবায়া রাজাপাকসেকে । তবে ইমেইলে পাঠানো এই পদত্যাগ পত্র কার্যকর হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

    রাজধানী কলম্বোতে কারফিউ জারি রয়েছে। সহিংসতা ঠেকাতে রাস্তায় সেনাবাহিনী টহল দিচ্ছে।

    ব্যাপক বিক্ষোভের মুখে মঙ্গলবার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে একটি সামরিক বিমানে করে মালদ্বীপ পালিয়ে যান।  মালদ্বীপ থেকে সৌদি এয়ারলাইনসের একটি প্লেনে সিঙ্গাপুরে পৌঁছান গোতাবায়া। সঙ্গে রয়েছেন স্ত্রী ও দুই দেহরক্ষী।

    মাহফুজা ১৪-৭

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর