২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    চীনের আনহুই প্রদেশের ১৭ লাখ মানুষ লকডাউনের আওতায়

    চীনের কেন্দ্রীয় আনহুই প্রদেশের ১৭ লাখ মানুষকে নতুন করে লকডাউনের আওতায় আনা হয়েছে ।  সোমবার ওই প্রদেশে নতুন করে করোনা ভাইরাসের প্রায় ৩০০ কেস শনাক্ত হয়েছে । এ তথ্য জানানো হয় এএফপির এক প্রতিবেদনে ।

    গেল  সপ্তাহ থেকেই আনহুই প্রদেশে বাড়তে শুরু করে সংক্রমণ।  এরপরেই সিজিয়ান এবং লিংবিতে লকডাউন ঘোষণা করা হয়। সেখানকার মানুষ শুধুমাত্র করোনা পরীক্ষার জন্য বাড়ির বাইরে যাওয়ার অনুমতি পেয়েছেন।

    পুরো সপ্তাহজুড়েই জনমানব শূণ্য ছিল সিজিয়ানের রাস্তাঘাট । তবে গেল  কয়েকদিন ধরে গণহারে টেস্টের জন্য লোকজনকে লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

    চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়  সোমবার ২৮৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে ২৫৮ জনের মধ্যে করোনা সংক্রমণের কোনো লক্ষণ দেখা যায়নি ।এদিকে  জিয়াংসু প্রদেশের চার শহরে নতুন করে ৫৬ কেস শনাক্ত হয়েছে।

    প্রতিটা সময় কাজে লাগিয়ে দ্রুত স্ক্রিনিং কার্যকর করার পাশাপাশি কোয়ারেন্টাইন এবং কেস শনাক্ত করার আহ্বান জানান প্রাদেশিক গভর্নর ওয়াং কিংশিয়ান।

    শুরু থেকেই কোভিড জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে চীন। দেশটি কঠোর লকডাউন, গণহারে টেস্টিং, কোয়ারেন্টাইনের ওপর জোর দিয়েছে ।

    ২০১৯ সালের ডিসেম্বরে চীনের  উহান শহরে প্রথম করোনাভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে। তারপর থেকে সারা বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাস ছড়িয়ে পড়ে।

    মাহফুজা ৪-৭

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর