১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ইউক্রেনের ওডেসায় রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ২১, আহত ৩৮ জন

    ইউক্রেনের  ওডেসায়  রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্র হামলায় এখন পর্যন্ত কমপক্ষে ২১ জন মারা গেছেন। এই হামলায় আহত হন  ছয় শিশুসহ মোট ৩৮ জন ।

    শুক্রবার মধ্যরাত ১টার দিকে সেরহিয়িভকা গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। রাষ্ট্রীয় জরুরি সেবা সংস্থা ডিএসএনএস জানায় , সেরহিয়িভকা গ্রামের একটি নয়তলা ভবনে ক্ষেপণাস্ত্র হামলাতেই মারা যান  ১৬ জন । এছাড়া ওই গ্রামেরই একটি  রিসোর্টে আরেকটি ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ প্রাণ হারান পাঁচজন।  খবরটি নিশ্চিত করে  বিবিসি।

    রাশিয়া গেল কয়েকদিনে ইউক্রেনের শহরগুলোতে দফায় দফায় ক্ষেপণাস্ত্র হামলা চালাচ্ছে।  তবে রুশ বাহিনী বেসামরিক লক্ষ্যবস্তুতে আক্রমণ চালাচ্ছে এমন অভিযোগ অস্বীকার করেন ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ।

    ওই ভবনটিতে অন্তত দেড়শ মানুষ থাকতো বলে ধারণা করা হচ্ছে। রাশিয়ার যুদ্ধ বিমান থেকে তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে। ওডেসার আঞ্চলিক প্রশাসনের মুখপাত্র সেরহি ব্রাটচুক বলেন, ধারণা করা হচ্ছে রুশ বাহিনী ব্যবহার করেছে সোভিয়েত আমলের এক্স-২২ ক্ষেপণাস্ত্র ।

    সেরহিয়িকভার কাছে কোনো সেনা স্থাপনা বা রাডার স্টেশন নেই, তবে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় এর বিপরীত দাবি করছে। ওডেসার মানুষ আরো রুশ হামলার ভয়ে আতঙ্কে দিনযাপন করছে বলে মন্তব্য করেন  শহরের মেয়র ত্রুখানভ।

    ‘সন্ত্রাসী রাষ্ট্রের’ মত আচরণ করছে রাশিয়া । যুদ্ধক্ষেত্রে হারের জবাবে তারা বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে যুদ্ধ করা শুরু করেছে বলে জানান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির প্রধান কর্মকর্তা আন্দ্রিই ইয়েরমাক।

    রাশিয়া এই মুহূর্তে ইউক্রেনের পূর্বাঞ্চলে যুদ্ধের দিকে মনোনিবেশ করলেও দেশটির সব অঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত রেখেছে। মাঝেমধ্যেই হামলার শিকার হচ্ছে বেসামরিক আবাসস্থল।যদিও রাশিয়া দাবি করছে তারা  শুধুমাত্র সেনা স্থাপনা ও ঘাঁটিতে হামলা করছে ।

    মাহফুজা ২/৭

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর