১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ভারতে আটকে পড়া ২৫ জন বাংলাদেশি দেশে ফিরলেন

    ভারতে আটক অবস্থায় থাকা ২৫ জন বাংলাদেশি নারী ও শিশু দেশে ফিরলেন । মঙ্গলবার  পেট্রাপোল-বেনাপোল সীমান্ত দিয়ে তাদের বাংলাদেশে পাঠানো হয়,  কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশন এবং পশ্চিমবঙ্গ সমাজ কল্যাণ দপ্তরের নারী ও শিশু পাচাররোধ বিষয়ক টাস্কফোর্সের সহযোগিতায় ।

    ভারতে গিয়ে আটক হয়ে বিভিন্ন সেফ হোমে ছিলেন এসব বাংলাদেশি নারী ও শিশু । তারা পাচার হয়ে কিংবা অবৈধভাবে বা ভুলক্রমে ভারতে গিয়েছিল । সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকারের ডিরেক্টর অব চাইল্ড রাইটস অ্যান্ড ট্রাফিকিং ও বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতা সেফ হোমগুলো পরিদর্শন করে। তারা আটক বাংলাদেশি নারী ও শিশুদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠায়। উপ-হাইকমিশ নস্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের নাগরিকত্ব যাচাই করে বাংলাদেশে ফেরত পাঠানোর ব্যবস্থা  করে।

    এর আগে বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছিল ২০২১ সালের ২৫ জানুয়ারি ৩৮ জন, ২০ সেপ্টেম্বর ৩৭ জন, ২৭ অক্টোবর ২০ জন এবং ২০২২ সালের ২৭ জানুয়ারি ২১ জন ও ২২ মার্চ ২৩ জন নারী ও শিশুকে ।

    মঙ্গলবার বাংলাদেশ উপ-হাইকমিশন কলকাতার কাউন্সিলর (রাজনৈতিক) শামীমা ইয়াসমিন নেতৃত্বে একটি বিশেষ প্রতিনিধি দল স্থানীয় জেলা প্রশাসন ও স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে হস্তান্তর করে ২৫ বাংলাদেশিকে।

    এদের মধ্যে চারজন প্রাপ্তবয়স্ক নারী এবং বাকিদের বয়স ১৮ বছরের নিচে। কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনের প্রেস সচিব রঞ্জন সেন জানান  এসময় পশ্চিমবঙ্গ ও ভারতের বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং বিএসএফ কর্মকর্তারা সীমান্তে উপস্থিত ছিলেন ।

    মাহফুজা ২৯

     

     

     

     

     

     

     

     

     

     

     

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর