২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৩ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    রাশিয়া ক্রেমেনচুকে শপিংমলে ক্ষেপণাস্ত্র হামলা ; নিহত ১৬

    রাশিয়া ইউক্রেনের  ক্রেমেনচুকে একটি  শপিংমলে ক্ষেপণাস্ত্র হামলায় মারা গেছেন ১৬ জন। আহত হয়েছেন ৫৯ জন। এ ঘটনায় ৪০ জন নিখোঁজ রয়েছেন বলে  জানায় গার্ডিয়ান।

    স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টার দিকে অ্যামস্টোর নামের শপিং সেন্টারটিতে ক্ষেপণাস্ত্র আঘাত হানে বলে জানায় বিবিসির ।  এটি হয়তো একটি ‘গাইডেড মিসাইল’ বা নির্দিষ্ট লক্ষ্যে আঘাত করার মতো ক্ষেপণাস্ত্র ছিল। বিধ্বস্ত শপিং সেন্টারটি রুশ-নিয়ন্ত্রিত এলাকা থেকে প্রায় ৮১ মাইল দূরে  অবস্থিত।

    বেসামরিক স্থাপনার ওপর এমন হামলার তীব্র নিন্দা করেছেন, জাতিসংঘের একজন মুখপাত্র স্টেফান দুজারিচ্। পোলটাভা অঞ্চলের প্রশাসনের প্রধান কর্মকর্তা দিমিত্রো লুনিন ‘যুদ্ধাপরাধ’ বলে বর্ণনা করেছেন এ আক্রমণকে।

    ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির দাবি করেন হামলার সময় এক হাজারের বেশি লোক ছিল শপিংমলের ভেতর । একটি বিশাল ভবনে দাউ দাউ করে আগুন জ্বলছে এবং তা থেকে ধোঁয়ার কুণ্ডলী বের হচ্ছে। ভবনের বাইরে দাঁড়িয়ে আছে বহু মানুষ। প্রেসিডেন্ট জেলেনস্কির এমন একটি ভিডিও ফুটেজে শেয়ার করেন । রাশিয়ার কাছ থেকে শিষ্টাচার ও মানবতা আশা করা অর্থহীন লিখেন মেসেজিং অ্যাপ টেলিগ্রামে জেলেনস্কি।

    এখন পর্যন্ত এ ঘটনায় রাশিয়ার পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে তারা অস্বীকার করে আসছে। ইউক্রেনের বেসামরিক লোকজন লক্ষ্য করে হামলার অভিযোগ ।

    পোলতাভার ডিনিপ্রো নদীর তীরে অবস্থিত ক্রেমেনচুকে রয়েছে ইউক্রেনের বৃহত্তম তেল শোধনাগার। গেল ২৪ ফেব্রুয়ারি যুদ্ধ শুরুর আগে শহরটিতে বাস করতো দুই লাখের বেশি মানুষ।

    মাহফুজা ২৮

     

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর