৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    নরসিংদী রেলস্টেশনে তরুণী হেনস্থা॥পাল্টাপাল্টি মানববন্ধন

    নরসিংদী প্রতিনিধি: নরসিংদী রেলস্টেশনে ছোট পোশাক পরিধানের অজুহাতে তরুণী হেনস্থার ঘটনায় গ্রেপ্তার মার্জিয়া সাময়া শিলাকে মুক্তির দাবী, গ্রেপ্তার ও রিমান্ডের নিন্দা জানিয়ে মানববন্ধন করেছে নরসিংদীর সর্বস্তরের জনগণ নামক ব্যনারে। অপর দিকে মার্জিয়া সাময়া শিলার সর্বোচ্চ বিচারের দাবি জানিয়ে পাল্টাপাল্টি মানববন্ধন করেছে প্রগতিশীল নারী নেতৃবৃন্দ।

    নরসিংদী প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায়  গ্রেপ্তারকৃত নারী মার্জিয়াকে মুক্তির দাবি করে নরসিংদীর সর্বস্তরের জনগণ নামক ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করে। নরসিংদী ও ঢাকায় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ ছাত্র নেতৃবৃন্দ ও সুশিল সমাজের প্রতিনিধিরা এ মানববন্ধনে উপস্থিত ছিলেন। এসময় মানববন্ধন বক্তরা বলেন ৪৮ ঘন্টার মধ্যে গ্রেপ্তারকৃত নারী মার্জিয়াকে মুক্তির দাবী জানানো হয়। তা না হলে কঠিন থেকে কঠিন আন্দোলনের কর্মসূচি গ্রহন করা হবে।

    এর আগে গ্রেপ্তারকৃত মার্জিয়াসহ হেনস্থার ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়ে মানববন্ধন করেছে প্রগতিশীল নারী নেতৃবৃন্দ। নরসিংদী রেল স্টেশনের মুল ফটকের সামনে তারা এই মানববন্ধনের আয়োজন করে। স্থানীয় নারী কল্যান সংস্থা মাদারস ডেভলাপমেন্ট সোসাইটির সহযোগিতায় মানববন্ধনে একশন এইড বাংলাদেশ, জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম, নারী নিরাপত্তা জোট, উইক্যান ইন্টারন্যাশনালসহ বেশ কিছু নারী সংগঠনের নেতৃবৃন্দ ঢাকা থেকে এসে মানববন্ধনে অংশ নেয়। তারা রেল স্টেশনের ঘটনার নিন্দা জানিয়ে নারীদের নিরাপত্তার দাবি করেন। সেই সাথে নারীদের পোষাক পরিধানে ইচ্ছার বিরোধিতা প্রগতিশিলতা পরিপন্থি দাবী করে স্বাধীনতা হরণ হয় এমন কাজ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহব্বান করা হয়।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর