৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    টেস্ট অধিনায়ক সাকিব,সহ লিটন দাস

    টেস্ট অধিনায়কত্ব করতে চান না মুমিনুল । বিসিবি সভাপতিকে ৩১ মে জানিয়েছেন তিনি। তার এ সিন্ধান্ত জানানোর পরই কথা ওঠে তা হলে পরবর্তি টেস্ট অধিনায়ক কে। মিরপুরসহ ক্রিকেট পাড়ায় শোনা যাচ্ছিলো সাকিব আল হাসান ফিরে পাচ্ছেন অধিনায়কত্ব। আজ বৃহস্পতিবার বোর্ড সভায় বসে বিসিবির পরিচালনা পর্ষদ।  সাংবাদিকদের জানার মুল বিষয় ছিলো কে হচ্ছে  টেস্ট অধিনায়ক। সভা শেষে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন সব জল্পনা রকল্পনার অবসান ঘটিয়ে জানিয়ে দিলেন। সাকিব আল হাসানই হচ্ছেন টেস্ট অধিনায়ক। তবে এবার সহ-অধিনায়কের একটি পদ করা হয়েছে যেখানে রাখা হয়েছে লিটন দাসকে।

    ২০১৯ সালে সাকিব নিষেধাজ্ঞায় পড়াতে টেস্ট অধিনায়কত্ব পান মুমিনুল হক। তার নেতৃত্বে মাউন্ট মঙ্গানুইতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জয় ছাড়া উল্লেখযোগ্য কোনো সাফল্য নেই। এই সময়ে মুমিনুল ব্যাট হাতেও ছিলেন নিজের ছায়া হয়ে।

    শ্রীলঙ্কা সিরিজের পরই তার ব্যাপারে জোর সমালোচনা শুরু হয়। যার অবসান ঘটালেন মুমিনুল নিজেই। গত ৩১ মে বিসিবি সভাপতিকে তিনি জানিয়ে দেন অধিনায়কত্ব আর করতে চান না। তার সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়ে নতুন অধিনায়কের পথে হাঁটল দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা।

    এর আগে ২০০৯ সালে মাশরাফি বিন মর্তুজা চোটে পড়ায় প্রথমবার টেস্ট অধিনায়কত্ব পান সাকিব আল হাসান। ওই মেয়াদে ২০১১ সাল পর্যন্ত ৯ টেস্টে নেতৃত্ব দিয়ে জেতেন একটিতে। এরপর ২০১৮ সালে মুশফিকুর রহিমের স্থলাভিষিক্ত হন টাইগার অলরাউন্ডার। ২০১৯ সালে নিষেধাজ্ঞায় পড়ার আগ পর্যন্ত নেতৃত্ব দেন ৫ টেস্টে। যেখানে দল জয় পায় দুই ম্যাচে। সব মিলিয়ে আগের দুই মেয়াদে ১৪ টেস্টে ১১ হারের বিপিরীতে ৩ জয় সাকিবের।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর