৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    প্রায় ৬ দশক পর বাংলাদেশ-ভারত মিতালী এক্সপ্রেসের যাত্রা শুরু (ভিডিওসহ)

    বাংলাদেশের চিলাহাটি ও ভারতের হলদিবাড়ী রেলপথে যাত্রা শুরু করলো তৃতীয় আন্তঃদেশীয় ট্রেন মিতালী এক্সপ্রেস। প্রায় ৬ দশক পর বহুল প্রতিক্ষীত মিতালী এক্সপ্রেস ট্রেনটি ভারতের নিউ জলপাইগুড়ি থেকে ছেড়ে এসে ২ টা ১২ মিনিটে নীলফামারীর চিলাহাটি ষ্টেশনে এসে পৌছায়। ৩০ মিনিট বিরতির পর ঢাকার ক্যান্টনমেন্ট রেলওয়ে ষ্টেশনের উদেশ্যে রওয়ানা হয় মিতালী। এই ট্রেনটির উদ্বোধনকে ঘিরে নীলফামারীসহ চিলাহাটি বাসীর মধ্যে দেখা দেয় ব্যাপক উৎসাহ উদ্দীপনা । রেলওয়ে কতৃপক্ষ বলছেন, এখন যাত্রী কম হলেও পরবর্তীতে যাত্রী সংখ্যা বাড়বে।

    বাংলাদেশ ও ভারতের মধ্যে তৃতীয় আন্তঃদেশীয় ট্রেন মিতালী এক্সপ্রেস চালু হওয়ায় খুশি স্থানীয়রা । চিলাহাটি রেলওয়ে স্টেশনে মিতালী এক্সপ্রেস ট্রেন দেখতে ভীড় জমান এলাকাবাসী । দীর্ঘ দিন ধরে জেলার ব্যবসায়ী মহল সহ স্থানীয়দের দাবি ছিলো পূর্বের ন্যয় চিলাহাটি রেলপথ দিয়ে সব ধরনের পণ্য আসবে ও এখান থেকেই ইমিগ্রেশন ও টিকিট নিয়ে যাত্রীরা ভারতে যাতায়ত করতে পারবে। কিন্তু চিলাহাটিকে কোনো রকম গুরুত্ব দেওয়া হয়নি। ফলে সব মহলেই বিরাজ করছে হতাশা।

    পশ্চিমাঞ্চল রেলের মাহা ব্যবস্থাপক জানালেন, চিলাহাটি-হলদিবাড়ি  রুটটি হবে রেলের সবচেয়ে বড় রুট। কারন এই পথেই ভারতের সেভেন সিষ্টার রাজ্যসহ নেপাল ও ভূটানের সাথে যোগাযোগের প্রদান মাধ্যম হবে এই রেলপথ।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর