১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    ঢাকা টেস্টে শ্রীলঙ্কার সহজ জয়

    ঢাকা টেস্টে বাংলাদেশের বিপক্ষে দশ উইকেটে সহজ জয় তুলে নিলো শ্রীলঙ্কা। এর মধ্য দিয়ে ১-০ সিরিজ জিতলো সফরকারীরা। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে  দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২৯ রানে টার্গেটে ব্যাট করতে নামে লঙ্কানরা। কোন  উইকেট না হারিয়ে জয়ের বন্দরে পৌছে যায় তারা।

    দেড় সেশনের বেশি সময় হাতে রেখে পাওয়া এই জয়ের ফলে দুই ম্যাচের টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজটি ১-০ ব্যবধানে জিতে নিল লঙ্কানরা। চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচ ড্রয়ে শেষ হয়। হোম অব অব ক্রিকেট খ্যাত মিরপুরে ২৩ ম্যাচে এটি বাংলাদেশ দলের ১৪তম হার। সব মিলিয়ে ঘরের মাঠে এটি ৬৯ টেস্টে ৪৫তম পরাজয়। দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে পরিসংখ্যান একেবারেই সুখকর নয়। ১০ ম্যাচে কোনো জয় নেই, এনিয়ে হার ৭ ম্যাচে।

    সকালে চতুর্থ দিনের চার উইকেটে ৩৪ রান নিয়ে ব্যাট করতে নামেন, মুশফিকুর রহিম ও লিটন দাস।১৯ রান যোগ করেই সাজঘরে ফেরেন মুশফিকুর। সাকিব আল হাসান ও লিটন দাসের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে বাংলাদেশ। দু’জনই হাফসেঞ্চুরি তুলে নেন। দলীয় ১৫৬ রানে ফেরেন লিটন দাস।এরপর বেশিক্ষন উইকেটে থাকতে পারল না সাকিবও। শেষ পর্যন্ত ১৬৯ রানে অলআউট হয় বাংলাদেশ। প্রথম ইনিংসে ৩৬৫ রানে অল আউট হয় বাংলাদেশ । জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৫০৬ রান সংগ্রহ করে লঙ্কানরা।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর