১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
৮ই রজব, ১৪৪৪ হিজরি

    সর্বশেষ খবর

    মুশফিক-লিটনের ফিফটিতে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে

    ২৪ রানেই তুলতেই সাজঘরে ফিরেন শীর্ষ ৫ ব্যাটার। মিরপুরে লঙ্কান বোলারদের তোপে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল বাংলাদেশ। সেখান থেকে দারুণ ফর্মে থাকা লিটন দাস আর অভিজ্ঞ মুশফিকুর রহিম দায়িত্ব নেন দলকে টেনে তোলার ।

    প্রাথমিকপর্যায়ে চেষ্টায় তারা সফল হয়েছে। কঠিন বিপদের মুখে দাঁড়িয়ে শতরানের জুটি গড়েছেন মুশফিক-লিটন। দুজনই পেয়েছেন হাফসেঞ্চুরি। লিটন ক্যারিয়ারের ১৩তম আর মুশফিক তুলে নিয়েছেন ২৬তম ফিফটি।

    এই প্রতিবেদন লেখা পর্যন্ত ষষ্ঠ উইকেটে ৩৫.৩ ওভার খেলে ১০৯ রান যোগ করেছেন তারা। বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১২৯ রান। মুশফিক ৫২ আর লিটন ৬২ রানে অপরাজিত আছেন।

    এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় স্বাগতিকরা। সাজঘরে ফিরে যান তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়।

    লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে ব্যাট প্যাডের ফাঁক গলে বোল্ড হয়েছেন জয় (০)। এরপর অভিজ্ঞ তামিম ইকবালও বেশিক্ষণ টিকতে পারেননি। আসিথা ফার্নান্ডোর বলে লেগ সাইডে খেলতে গেলে উল্টোদিকে বল উঠে যায়, জয়াবিক্রমের দুর্দান্ত ক্যাচ হন এই ওপেনার (০)।

    মুমিনুল হক আরও একবার আউট হয়েছেন দশের নিচে। ৯ রান করে আসিথা ফার্নান্ডোর বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এ নিয়ে টানা ছয় ইনিংসে দশের নিচে সাজঘরে ফিরলেন তিনি।

    আত্মবিশ্বাসী দেখাচ্ছিল নাজমুল হোসেন শান্তকে। কিন্তু মুমিনুল ফেরার পরের ওভারেই রাজিথা বোল্ড করেন বাঁহাতি এই ব্যাটারকে (৮)। পরের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান (০)। রিভিউ নিয়েছিলেন, কিন্তু আম্পায়ার্স কলে সাজঘরে ফিরতে হয়েছে তাকে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর