২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ইউক্রেনে স্কুলে বোমা হামলায় নিহত ৬০ : জেলেনস্কি

    আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলীয় লুহানস্ক অঞ্চলের বিলোহোরিভকা গ্রামের একটি স্কুলে রাশিয়ার হামলায় অন্তত ৬০ জন নিহত হয়েছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিষয়টি নিশ্চিত করেন। আজ সোমবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

    এর আগে গতকাল রবিবার লুহানস্ক অঞ্চলের গভর্নর সেরহি হাইদাই বলেছেন, রাশিয়ান বাহিনী স্কুলে বোমা হামলা চালিয়েছে। এতে দুই জনের নিহতের খবর পাওয়া গেছে। ধ্বংসস্তূপ থেকে আরও ৩০ জন বেসামরিক নাগরিককে বের করে আনা হয়েছে।

    বিলোহোরিভকা গ্রামে অবস্থিত ওই স্কুলটিতে প্রায় ৯০ জন মানুষ আশ্রয় নিয়েছিল। শনিবারের হামলার পর আগুন ভবনটিকে গ্রাস করে। হাইদাই বলেন, প্রায় চার ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। এরপর ধ্বংসস্তূপ পরিষ্কার করা হয়। দুর্ভাগ্যবশত, দু’জনের মৃতদেহ পাওয়া যায়। ধ্বংসস্তূপ থেকে ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে সাতজন আহত হয়েছেন। ভবনের ধ্বংসস্তূপের নিচে বাকি ৬০ জনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে, যোগ করেন তিনি।

    উল্লেখ্য, ইউক্রেনে সামরিক অভিযান চালাচ্ছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া। গত ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে শুরু হয় এই অভিযান। রাশিয়ার ছোঁড়া বোমা আর রকেটে কেঁপে উঠছে ইউক্রেনের বিভিন্ন শহর। এরইমধ্যে ইউক্রেনের বেশ কয়েকটি নগরী দখলে নিয়েছে রুশ বাহিনী। ইউক্রেনে প্রতিদিনই বাড়ছে নিহতের সংখ্যা। শরণার্থী হয়েছেন লাখ লাখ মানুষ।

    আলোচিত খবর/এসএইচ

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর