১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    মে দিবসে শ্রম প্রতিমন্ত্রীর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

    শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান মহান মে দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।

    রোববার (১ মে) শ্রম প্রতিমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রণালয় এবং এর অধীন অধিদপ্তর, দপ্তর, সংস্থা, বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।

    এ সময় প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান  বলেন, জাতির পিতা শ্রমজীবী মেহনতি মানুষের প্রেরণা।  জাতির পিতা শ্রমজীবী মেহনতি মানুষের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন।  তিনি শ্রমজীবী মানুষের অধিকার আদায়ে আজীবন সংগ্রাম করে গেছেন।

    শ্রম প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব ১৯৭২ সালে মে দিবসকে শ্রমিক সংহতি দিবস হিসেবে রাষ্ট্রীয়ভাবে পালনের স্বীকৃতি প্রদান করেছিলেন। শ্রমিকের ন্যায্য অধিকার প্রতিষ্ঠায় মহান স্বাধীনতা লাভের পরের বছরই জাতির পিতার ঐকান্তিক ইচ্ছায় বাংলাদেশ আন্তর্জাতিক শ্রম সংস্থা-আইএলও এর সদস্য পদ লাভ করে। আজ আইএলও’র সবকটি মৌলিক কনভেনশন অনুসমর্থনকারী দেশ বাংলাদেশ। জাতির পিতার ব্যক্তিগত উদ্যোগে ১৯৭২ সালে এক দিনেই আইএলও’র পাঁচটি মৌলিক কনভেনশনসহ ২৯টি কনভেনশন অনুসমর্থন করেন।

    জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের সময় মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী, অতিরিক্ত সচিব, যুগ্ম-সচিব শ্রম অধিদপ্তরের মহাপরিচালক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক,  জাতীয় শ্রমিক লীগের সভাপতি নুর কুতুব আলম মান্নানসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

    ‘শ্রমিক-মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও এর অধীন অধিদপ্তর, দপ্তরসমূহ বিস্তারিত কর্মসূচি পালন করছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর