৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ

    আসন্ন ঈদুল ফিতরকে কেন্দ্র করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ঘরমুখো মানুষের চাপ বাড়ছে। এছাড়া বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেছেন যাত্রীরা।

    বুধবার (২৭ এপ্রিল) মহাসড়কের আশেকপুর, ঘারিন্দা, কান্দিলা, রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গাসসহ বিভিন্ন এলাকা ঘুরে এ চিত্র দেখা যায়।
    যাত্রী মো. মোতালেব বলেন, আমি বাইপাইল এলাকায় কাজ করি। ঈদকে কেন্দ্র করে রংপুর গ্রামের বাড়ি যাচ্ছি। স্বাভাবিক সময়ে বাস ভাড়া ৫৫০-৬০০ টাকা নিলেও এখন এক হাজার টাকা দাবি করছে। ৮০০ টাকার নিচে হলে কাউকে বাসে নিচ্ছে না। অতিরিক্ত ভাড়া বন্ধের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।
    আরেক যাত্রী মনির হোসেন বলেন, টাঙ্গাইল থেকে সিরাজগঞ্জ মোড় পর্যন্ত ভাড়া ৫০-৬০ টাকা। আজ ১০০ টাকার নিচে কেউ নিচ্ছে না। ঈদসহ বিভিন্ন উৎসবকে কেন্দ্র করে ভাড়া বেড়ে যায়। বাড়তি ভাড়া নিয়ন্ত্রণ করা প্রয়োজন।

    এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আতোয়ার রহমান বলেন, ঈদকে করে যানবাহনের চাপ একটু বেশি। তবে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

    উল্লেখ্য, উত্তর, দক্ষিণাঞ্চলসহ ২৬টি জেলার মানুষ চলাচল করে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়ে। ঈদে ব্যাপক পরিবহনের চাপে পড়ে মহাসড়কটি।

    পুলিশ জানায়, যানজট নিরসনে সড়কে সবসময় কাজ করবে হাইওয়ে পুলিশ। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বিভিন্ন ধরনের পরিকল্পনা করা হয়েছে। সোমবার দুপুরে গোড়াই ফ্লাইওভার খুলে দেওয়া হয়েছে। গোড়াই থেকে এলেঙ্গা পর্যন্ত তিনটি ফ্লাইওভার খুলে দেওয়ায় মহাসড়কের যাত্রীরা যানজটের কবল থেকে মুক্তি যাবে- এমনটাই ধারণা করা হচ্ছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর