১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে হারালো ম্যানচেস্টার সিটি

    উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল প্রথম লেগে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার (২৬ এপ্রিল) দিবাগত রাতে ইতিহাদ স্টেডিয়ামে ৭ গোলের ম্যাচে তারা ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে।

    ম্যানসিটির হয়ে কেভিন ডি ব্রুইন, গ্যাব্রিয়েল জেসুস, ফিল ফোডেন ও বানার্ডো সিলভা গোল করেন। রিয়ালের হয়ে করিম বেনজেমা ২টি ও ভিনিসিউস জুনিয়র একটি গোল করেন।
    এদিন ম্যাচের ২ মিনিটেই লিড নেয় সিটি। এসময় বক্সের সামনে থেকে রিয়াদ মাহরেজের উড়িয়ে মারা বলে হেড দিয়ে জালে জড়ান ডি ব্রুইন। ১১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে পেপ গার্দিওলার শিষ্যরা। এ সময় বাম দিক থেকে ডি ব্রুইনের ক্রসে ডান পায়ের শটে জালে জড়ান জেসুস।

    অবশ্য ৩৩ মিনিটে ব্যবধান কমায় রিয়াল। এ সময় বক্সের বাইরে থেকে ফারল্যান্ড মেন্ডিস ক্রস খুঁজে পায় বেনজেমাকে। তিনি বাম পায়ের টোকায় বল জালে পাঠান। তাতে ২-১ ব্যবধানে শেষ হয় প্রথমার্ধের খেলা।

    বিরতির পর আরও চারটি গোল হয়। তার দুটি করে ম্যানসিটি ও দুটি করে রিয়াল। ৫৩ মিনিটে ফিল ফোডেন ব্যবধান ৩-১ করে ফেলেন। এ সময় ডানদিক থেকে ফার্নান্দিনহোর ক্রসে হেড দিয়ে জালে জড়ান তিনি। তবে ৫৫ মিনিটে ব্যবধান কমান ভিনিসিউস জুনিয়র। ফারল্যান্ড মেন্ডিস কাছ থেকে বল পেয়ে একাই টেনে নিয়ে গিয়ে গোল করে আসেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

    ৭৪ মিনিটে ব্যবধান ৪-২ করেন বার্নার্ডো সিলভা। এসময় বক্সের সামনে বল পেয়ে বল নিয়ে বক্সে ঢুকেই বাম পায়ে শট নেন। বল বক্সের উপরের কোণা দিয়ে জালে জড়ায়। ৮০ মিনিটে সময় বক্সের মধ্যে হ্যান্ডবল করেন ম্যানসিটির আইমেরিক লাপোর্তে। তাতে পেনাল্টি পায় রিয়াল। করিম বেনজেমা পেনাল্টি থেকে গোল করে ব্যবধান ৪-৩ করে ফেলেন। এটা ছিল চ্যাম্পিয়নস লিগের চলতি মৌসুমে তার ১৪তম গোল। আর নকআউট পর্বে এটা ছিল তার নবম গোল। আর একটি গোল করলেই তিনি ছুঁয়ে ফেলবেন ২০১৬-১৭ মৌসুমে করা ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড।

    শেষ পর্যন্ত ৪-৩ ব্যবধানে হেরে জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। কারণ, ফিরতি লেগ যে তাদের মাঠে। সমীকরণ যে মিলিয়ে রেখেছে কার্লো আনচেলোত্তির শিষ্যরা। এবার ৪ মে রাতে সেটা বাস্তবায়ন করার পালা।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর