৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    তেঁতুলতলা মাঠ রক্ষা আন্দোলন: মা-ছেলেকে ছেড়ে দিয়েছে পুলিশ

    কলাবাগান তেতুলতলা মাঠে কলাবাগান পুলিশের থানা ভবন নির্মাণের প্রতিবাদ করায় আটক সৈয়দা রত্না ও তার কিশোর ছেলে ইসা আব্দুল্লাহ সাদেকিন পিয়াংশুককে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

    রোববার (২৪ এপ্রিল) রাত পৌনে ১২টায় দিকে তাদের ছেড়ে দেওয়া হয়েছে বলে কলাবাগান থানার ওসি পরিতোষ চন্দ্র বিষয়টি নিশ্চিত করেন।
    এর আগে, সকালে রাজধানীর কলাবাগানের তেতুলতলা মাঠে থানার ভবন নির্মাণের ঘটনার প্রতিবাদ করার পাশাপাশি ভিডিও করায় সৈয়দা রত্না ও তার ছেলে পিয়াংশুকে আটক করা হয় বলে অভিযোগ উঠেছিল। অবশ্য পুলিশ বলছে, নির্মাণ কাজে বাধা ও ঠিকাদারকে ধাক্কা দেওয়ার অভিযোগে তাদের আটক করা হয়েছে। সকালে তেতুলতলা থেকে তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়।

    এ ঘটনার প্রতিবাদ ও তেতুলতলা মাঠে থানা নির্মাণ বন্ধ করার দাবিতে টিআইবি, বেলা, বাপাসহ ১২টি সংগঠন সংবাদ সম্মেলন ডেকেছে। সোমবার সকাল ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিল।

    প্রসঙ্গত, সৈয়দা রত্না উদীচী শিল্পীগোষ্ঠীর সংঙ্গীত বিভাগের কর্মী। তেতুলতলা মাঠে থানা নির্মাণের উদ্যোগ নেওয়ার পর থেকে স্থানীয় শিশু-কিশোরদের আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করে আসার পাশাপাশি এ আন্দোলনের সমন্বয়কের দায়িত্বও পালন করছিলেন তিনি।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর