১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    খুললো গোড়াই উড়াল সেতু, স্বস্তিতে যাত্রীরা

    ঈদকে সামনে রেখে যান চলাচল স্বাভাবিক রাখতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল অংশের গোড়াই উড়াল সেতু খুলে দেয়া হয়েছে।

    সোমবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে সেতুটি খুলে দেয়া হয়। এতে স্বস্তিতে নির্ধারিত সময়ে গন্তব্যে পৌঁছাতে পারছে সাধারণ মানুষ। এর আগে এই স্থানে যানবাহনের চাপ বাড়লে যানজটের সৃষ্টি হতো।
    সেতু খুলে দেয়ার সময় সাসেক-২ এর প্রকল্প পরিচালক ডা. মোহাম্মদ ওয়ালিউর রহমান, সাসেক-১ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক নূর-এ-আলম, টাঙ্গাইল সড়ক বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    পুলিশ জানায়, গোড়াই এলাকায় উড়াল সেতুর কাজ চলমান থাকায় সাপ্তাহিক ছুটিসহ বিভিন্ন দিবসকে কেন্দ্র করে যানবাহনের চাপ বাড়লে এখানে যানজটের সৃষ্টি হতো। এতে ভোগান্তি পোহাতে হয়েছে মহাসড়ক ব্যবহারকারীদের। ঈদকে কেন্দ্র করে উড়াল সেতুটি খুলে দেয়ায় নির্ধারিত সময়ে মানুষ গন্তব্যে পৌঁছাতে পারছে।

    বগুড়াগামী ট্রাক চালক রুস্তম আলী বলেন, ‘আমি বগুড়া থেকে ঢাকা রুটে নিয়মিত ট্রাক চালাই। গোড়াই এলাকায় মাঝে মধ্যে যানজটে আটকা পড়ে ভোগান্তি পোহাতে হয়েছে। সেতুটি খুলে দেয়ায় আজকে কোনো ভোগান্তি পোহাতে হয়নি। স্বস্তিতেই সেতুটি পার হতে পারছি।’

    বাস চালক আজগর মিয়া বলেন, ‘ঢাকা থেকে পঞ্চগড় যেতে যতটা কষ্ট না হয়, তার চেয়ে গোড়াই এলাকায় যানজটে ভোগান্তি পোহাতে হয়েছে। সেতুটি খুলে দেয়ায় ভালো লাগছে।’

    সাসেক-১ এর অতিরিক্ত প্রকল্প পরিচালক নূর-এ-আলম বলেন, গোড়াই উড়াল সেতুটি গুরত্বপূর্ণ সেতু। বিভিন্ন কারণে সেতুটি কাজ করতে বেশি সময় লেগেছে। অল্প কিছু কাজ বাকি থাকলেও বর্তমানে সেতুটি যান চলাচলের উপযোগী। ঈদকে সামনে রেখে রাত-দিন খেটে সেতুটি প্রস্তুত করা হয়েছে। ভোগান্তি থেকে মানুষকে মুক্তি দেয়ার জন্য ঈদের আগে খুলে দেয়া হয়েছে। ইতিমধ্যে গাড়ি চলাচল শুরু হয়েছে। উত্তর ও পশ্চিমবঙ্গসহ ২৩ জেলা মানুষ এই সেতু ব্যবহার করবে। এতে করে চারলেন এলাকায় যানজট হবে না।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর