১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৭শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৬শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    স্বামীর প্রতি ভালবাসা, সোফি উইলমেসে ছাড়লেন পররাষ্ট্রমন্ত্রণালয়

    বেলজিয়ামের পররাষ্ট্রমন্ত্রী সোফি উইলমেসের স্বামী ক্রিস স্টোন ব্রেন ক্যান্সারে আক্রান্ত হয়েছেন। অসুস্থ স্বামীর সেবা করার জন্য দায়িত্ব থেকে অব্যাহতি নিচ্ছেন সোফি।

    বিবিসি জানিয়েছে, বেলজিয়ামের উপপ্রধানমন্ত্রীর পদেও রয়েছেন উইলমেস। পুরো গ্রীষ্মকাল ছুটিতে থাকতে চান তিনি।
    উইলমেস বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করেই এমন সিদ্ধান্ত নিয়েছি।
    এক টুইট বার্তায় উইলমেস লিখেছেন, অন্যান্য অনেক পুরুষ, নারী এমনকি শিশুদের মতো আক্রমণাত্মক মস্তিষ্কের ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করছে ক্রিস্টোফার। একজন মন্ত্রী হিসেবে যতটা নিশ্চল, সবসময় দায়িত্ব পালনের জন্য হাজির থাকা এবং প্রতিশ্রুতিবদ্ধ থাকা প্রয়োজন, সে দায়িত্ববোধ আমার জন্য এখন কঠিন। এসময় স্বামী ক্রিস্টোফারের জন্য এবং আমাদের সন্তানদের প্রয়োজন পূরণে সাহায্য করতে সহায়ক হচ্ছে না এ দায়িত্ব।

    এক বিবৃতিতে বেলজিয়ামের প্রধানমন্ত্রী আলেকজান্ডার ডি ক্রু বলেছেন, উইলমেস যে সিদ্ধান্ত নিয়েছেন ‘তা সর্বোচ্চ সম্মান পাওয়ার যোগ্য’। উইলমেস আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করছেন না। একটি ‘রয়্যাল ডিক্রি’ জারি করে তার দায়িত্ব সাময়িকভাবে অন্য মন্ত্রণালয়ে স্থানান্তর করা হবে।

    প্রসঙ্গত, বেলজিয়ামের প্রধানমন্ত্রীর দায়িত্ব ২০১৯ ও ২০২০ সালে পালন করেছেন সোফি উইলমেস। তার আগে ২০০৯ সালে অস্ট্রেলিয়ার ক্রিস স্টোনকে বিয়ে করেছেন তিনি।

    তার স্বামী সাবেক ফুটবলার। ২০১২ সাল থেকে ‘বেলজিয়ান ব্রাঞ্চ অব অস্ট্রেলিয়ান বিজনেস’ এর ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন তার স্বামী। তাদের ঘরে তিন মেয়ে রয়েছে। স্টোনের আগের স্ত্রীর সঙ্গেও এক ছেলে রয়েছে।

    জানা গেছে, প্রধানমন্ত্রী ডি ক্রু নিজেই পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন। তিনি বলেছেন, এমন কঠিন পরিস্থিতিতে একজন স্ত্রী, একজন মায়ের ভূমিকা পালন করা সবার আগে প্রয়োজন।
    সূত্র: বিবিসি

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর