৬ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
১৯শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    পাবনায় ইফতার খেয়ে বিচারকসহ অসুস্থ ৩০, গ্রেপ্তার ৩

    পাবনায় রেষ্টুরেন্টের ইফতার খেয়ে বিচার বিভাগের বিচারকসহ প্রায় ৩০ জন গুরুতর অসুস্থ হয়েছেন। এ ঘটনায় পাবনার কাশ্মিরী হোটেলের মালিক খন্দকার হাসানুর রহমান রনিসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

    গ্রেপ্তারকৃত অন্য দুজন হলেন, কাশ্মিরী হোটেলের ব্যবস্থাপক সাব্বির হোসেন ও নাজমুস সাদাত মাসুদ।

    পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গত বুধবার (২০ এপ্রিল) সন্ধ্যায় পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোর্টের একজন বিচারকের বিদায় অনুষ্ঠানকে উপলক্ষে বিদায় ও ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঐ অনুষ্ঠানে চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের অধীনস্থ আদালতের ৯ জন বিচারক ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

    ইফতারের জন্য ৭০ প্যাকেট ইফতার ও বিরিয়ানি প্যাকেট সরবরাহের জন্য পাবনা শহরের রুপকথা রোডের কাশ্মিরী হোটেলে অর্ডার দেওয়া হয়। হোটেল থেকে সরবরাহ করা ইফতার ও খাবার খেয়ে অন্তত ৩০ জন অসুস্থ হন। বৃহস্পতিবার (২১ এপ্রিল) রাতে তাদের মধ্যে ৬ জনকে পাবনার বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। অন্যরা নিজ নিজ বাসায় প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

    পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সাইফুল ইসলাম বলেন, তিনি ও তার স্ত্রী ওই রেস্টুরেন্টের ইফতারের খাবার খেয়ে অসুস্থ হয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।এ ঘটনায় পাবনার সিভিল সার্জন কার্যালয়ের নিরাপদ খাদ্য পরিদর্শক মাহবুব আলম বাদী হয়ে বৃহস্পতিবার বিকেলে   বাংলাদেশ নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩৩ ধারায় সদর থানায় মামলা করেন।পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, মামলার গ্রেপ্তারি পরোয়ানা থাকায় কাশ্মিরী হোটেল মালিকসহ ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

    মামলার বাদী নিরাপদ খাদ্য পরিদর্শক মাহবুব আলম বলেন, ঘটনার বিষয়ে জানার পর ওই রেস্টুরেন্টের সরবরাহ করা খাবার পরীক্ষা করে দেখা যায় খাবারগুলো বাসি, দুর্গন্ধযুক্ত এবং অত্যাধিক তৈলাক্ত ছিল।  যে কারণে তারা খাদ্য বিষক্রিয়ায় আক্রান্ত হন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর