১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    মাননীয় প্রধানমন্ত্রী এশিয়ার সবচেয়ে বড় সার প্রকল্প উদ্বোধন করলেন

    বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে গণভবন থেকে নরসিংদীর ঘোড়াশাল-পলাশ ফার্টিলাইজার প্রকল্প এলাকায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ঘোড়াশাল-পলাশ ইউরিয়া ফার্টিলাইজার প্রকল্পের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

    এরই সঙ্গে তিনি বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক)-এর বহুতল ভবন ও মাদারীপুরে সম্প্রসারিত বিসিক শিল্প নগরী; বিটাকের টেস্টিং সুবিধাসহ টুল ইনস্টিটিউট এবং বিএসইসি-এর এলইডি লাইট (সিকেডি) এ্যাসেমব্লিং প্ল্যান্ট প্রকল্পগুলোর উদ্বোধন ঘোষণা করেন।

    নরসিংদী থেকে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

    অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি, স্থানীয় সংসদ সদস্য ডা. আনোয়ার আশরাফ খান, শিবপুরের সাংসদ জহিরুল হক ভূঁইয়া মোহন, বিসিআইসির চেয়ারম্যান শাহ মো. ইমদাদুল হক, প্রজেক্ট ডিরেক্টর রাজিউর রহমান মল্লিক, জেলা প্রশাসন-পুলিশ প্রশাসনসহ প্রকল্পে নিয়োজিত কর্মকর্তা ও সুধিজনেরা উপস্থিত ছিলেন।

    ১০ হাজার ৪৬০.৯১ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি চালু হলে দৈনিক ২ হাজার ৮০০ মেট্রিক টন ও বছরে ১০ লাখ মেট্রিক টন সার উৎপাদন সম্ভব হবে।

    প্রসঙ্গত, ২০১৮ সালের অক্টোবরে কাজ শুরু হলেও করোনা পরিস্থিতির কারণে দীর্ঘদিন পর আনুষ্ঠানিক ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো।  ইতোমধ্যেই এশিয়ার সর্ববৃহৎ এই সার কারখানা প্রকল্পের ৭০ ভাগের বেশি কাজ সম্পন্ন হয়েছে।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর