১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
২৫শে শাওয়াল, ১৪৪৩ হিজরি

    সর্বশেষ খবর

    যুব উন্নয়ন অধিদপ্তরের যানবাহন চালনা প্রশিক্ষণ প্রকল্পের উদ্বোধন

    সাভারের কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন কেন্দ্রে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত  যানবাহন চালনা প্রশিক্ষণ প্রকল্পের আওতায়  অনাবাসিক স্হাপনা ও প্রশিক্ষন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ আজহারুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেশের ৪০ টি কেন্দ্রের অনাবাসিক স্হাপনা ও  প্রশিক্ষন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মেজবাহ উদ্দিন।

    প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত ব্যক্তিগত ইচ্ছা ও বিশেষ  নির্দেশনার আলোকে যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক  যানবাহন চালনা প্রশিক্ষণ প্রকল্প গ্রহণ করা হয়েছে। এ প্রকল্পের আওতায়  দেশের ৪০ হাজার জনকে যানবাহন চালনা প্রশিক্ষণ প্রদান করা হবে।

    প্রতিমন্ত্রী কর্মহীন যুবকদের দক্ষ চালক হিসেবে নিজেদের গড়ে তুলে দেশে এবং দেশের বাইরে  নিজেদের যোগ্য হিসেবে গড়ে

    উঠার উদাত্ত আহবান জানান।  এ প্রকল্পে নারী প্রশিক্ষনার্থীদের  অংশগ্রহণকে অগ্রাধিকার দেওয়া হবে বলে জানান তিনি।

    বিশেষ অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া সচিব বলেন,  বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশের কাতারে উপনীত হয়েছি। বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ বিনির্মান করবো। দেশকে বেকারমুক্ত করতে সরকার নানামুখী কর্মসূচি নিয়েছে। আমাদের দেশে পর্যাপ্ত প্রশিক্ষিত ড্রাইভার না থাকায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক সময়োপযোগী এ প্রকল্প গ্রহণ করা হয়েছে।

    অনুষ্ঠানে শেখ হাসিনা যুব উন্নয়ন ইন্সটিটিউটের মহাপরিচালক এ কে এম শামীমুল হক সিদ্দিকী, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রুহুল আমিন খান,প্রকল্প পরিচালক ড. গোলাম মোঃ ফারুক  সাভারের উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং যুব উন্নয়ন অধিদপ্তরের উর্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর