৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই জিলহজ, ১৪৪৫ হিজরি

    সর্বশেষ খবর

    ক্ষমতা ধরে রাখতে বিপজ্জনক খেলা খেলেছেন ইমরান: মরিয়ম নওয়াজ

    সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে কটাক্ষ করে মন্তব্য করেছেন পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ শরীফ। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) টুইটারে তিনি মন্তব্য করে বলেন, আপনি (ইমরান) ক্ষমতায় আঁকড়ে থাকার জন্য একটি বিপজ্জনক খেলা খেলেছেন। তিনি আরও বলেন, আজ তার মিথ্যাচার ফাঁস হয়ে গেছে।

    ষড়যন্ত্র তত্ত্বের জন্য ন্যাশনাল সিকিউটির কাউন্সিলের (এনএসসি) মতো গুরুতর ফোরাম ব্যবহার করা হয়েছিল বলেও ধারাবাহিক টুইট বার্তায় ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ করেন তিনি।তিনি আরও বলেন যে, সময় এসেছে ইমরান খানকে ‘তার প্রতিটি মিথ্যা’ এবং ‘কেবল ক্ষমতার স্বার্থে (দেশের) জাতীয় নিরাপত্তা নিয়ে খেলার নিন্দনীয় প্রচেষ্টার’ জবাবদিহি করতে হবে। মরিয়ম নওয়াজ ইমরান খানকে উদ্দেশ্য করে আরও বলেন, এখন সাহস দেখান এবং মুখোমুখি হন।

    এর আগে পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ দপ্তরের (আইএসপিআর) মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতিখার বলেন, গত ৩১ মার্চ জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠকের পর জারি করা বিবৃতিতে ‘ষড়যন্ত্র’ শব্দটি ব্যবহার করা হয়নি।

    ইমরান খান দাবি করে আসছেন যে তার অনাস্থা ভোটের পেছনে বিদেশি ষড়যন্ত্র রয়েছে। ইমরান সরকারকে উৎখাতের জন্য বিদেশি ষড়যন্ত্র সম্পর্কে সেনাবাহিনীর শীর্ষ নেতাদের কয়েক দফায় অবহিত করা হয়েছিল বলেও দাবি করেন তিনি। এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইএসপিআর মহাপরিচালক বিষয়টি স্পষ্ট করে বলেন, ওখানে ‘ষড়যন্ত্র’ শব্দটা ছিল কি? আমার মনে হয় ছিল না।সম্প্রতি ক্ষমতা ছাড়তে হলো পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো কোনো প্রধানমন্ত্রী অনাস্থা ভোটে হেরে বিদায় নিলেন ক্ষমতা থেকে। দেশটির জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২৩ সালের আগস্টে। কিন্তু তার আগেই ক্ষমতা ছাড়তে হলো ইমরান খানকে। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতন হলো মেয়াদ পূর্ণ করার আগেই। অনাস্থা প্রস্তাবে ইমরান খানকে ক্ষমতাচ্যুত করার পর সাবেক বিরোধী দলীয় নেতা, পিএমএল-এন-এর প্রধান শাহবাজ শরিফ এখন পার্লামেন্ট নেতা এবং নয়া প্রধানমন্ত্রী।

    সূত্র: ডন

    আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
    আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে পাশে থাকুন

    Latest Posts

    spot_imgspot_img

    আলোচিত খবর